অনুভবে পর্ব-৪৪

0
1398

অনুভবে
পর্ব-৪৪
নিলুফার ইয়াসমিন ঊষা

সুরভী চিন্তিত কন্ঠে বলল, “তাই ভেবে নে। সর্বনাশ হয়ে গেছে ইনু।”
সুরভির কথা শুনে এক লাফে উঠে বসে ইনারা, “হয়েছেটা কি?”
“নিউজ চ্যানেল দেখ।”
ইনারা তার পাশের সাইড টেবিল থেকে রিমোট নিয়ে টিভি চালু করে। সেখানে বড় বড় হেডলাইনে লেখা,
“বিখ্যাত গায়ক ও অভিনেতা জোহানের সাথে নতুন তারকা আইজা খাতুনের সম্পর্ক। প্রেমের ছড়াছড়ি ” মন” সিনেমার দুই নায়ক নায়িকার মধ্য।”

ইনারা দীর্ঘশ্বাস ফেলে। সে ভাবে সুরভি জোহানের এ নিউজ দেখে ভয় পেয়েছে। সুরভি বরাবরই তাকে ও প্রিয়কে নিয়ে সেন্সিটিভ। তাদের নিয়ে ছোট ছোট ব্যাপারেও ভয় পেয়ে যায়। আগামী সাপ্তাহে তার ও জোহানের বাগদান। এর পূর্বে এমন নিউজ দেখে হয়তো সুরভি ভয় পেয়ে গেছে। সে সুরভীকে সান্ত্বনা দিয়ে বলে, “তুই জোহান এবং আইজা আপুর নিউজ দেখে এমন করছিস। তাদের ফিল্ম রিলিজ হয়েছে এক সাপ্তাহ আছে। এমন গুজব ছড়ায় এমন সময়। অনেকসময় ছবির সাথে যুক্ত মানুষরাই ছড়ায় মার্কিটিং এর জন্য।”
সুরভি মিনমিনে গলায় বলে, “আইজা আপুর আরেকটি নিউজ এসেছে। তা দেখ।”
“কোথায় আইজা আপুর… ”
চ্যানেল পরিবর্তন করতে করতে থেমে যায় ইনারা। তার হাত থেকে রিমোটটা পড়ে যায়। ফোনও। স্তব্ধ হয়ে যায় সে।

“পরিচালক মুশতাকের ভাগ্নি আইজা দাঁড়িয়েছেন এক অবলা নারীর পাশে। তার সহায়ক আহমেদ প্রিয় একজন নারী কর্মীকে একা পেয়ে ধর্ষণ করার চেষ্টা করেছেন। তার বিরুদ্ধে মামলা। গতরাতে গ্রেফতার করা হয় তাকে।আইজার এই পদক্ষেপে জনগণের পক্ষ থেকে ভালোবাসা পাচ্ছেন তিনি।”
সংবাদটা দেখে কিছু মুহূর্তে থমকে রইলো ইনারা। এই পৃথিবী উল্টে গেলেও সে বিশ্বাস করতে পারে না প্রিয় এমন কিছু করেছে। এটা অসম্ভব। সে দ্রুত ফোন হাতে নিয়ে সুরভীকে বলে, “এটা তো অসম্ভব। প্রিয় এটা করতেই পারে না।”
“আমি জানি। আমাদের ওর কাছে যেতে হবে।”
“আমি এক্ষুনি বের হচ্ছি।”

ইনারা সাথে সাথে উঠে বের হয়। প্রিয়র বাসায় ঢুকতেই সে শুনে কান্নাকাটির শব্দ। প্রিয়র মা কান্নাকাটি করে অস্থির হয়ে আছে। সেখানে রয়েছে প্রিয়র বোন এবং তার শশুড়বাড়ির লোকেরা। সাথে কিছু প্রতিবেশীও। ইনারা যেয়েই প্রিয়’র মা’য়ের কাছে বসে। সান্ত্বনা দিয়ে বলে, “আন্টি চিন্তা করেন না সব ঠিক হয়ে যাবে। আমি প্রিয়কে ফিরিয়ে নিয়ে আসবো।”
তখনই প্রিয়র বোনের শাশুড়ী বলে উঠেন, “ফিরিয়ে নিয়ে আসবে বললেই হলো। একটা মেয়ে হয়ে এসব কথা বলতে লজ্জা লাগে না? এক মাইয়ার ইজ্জত নিয়ে খেলা করতে গেছে আর সে ওই ছেলেকে ফিরিয়ে নিয়ে আসবে।”
“আন্টি প্লিজ আমি নিশ্চিত প্রিয় এমন কাজ কখনো করতে পারে না। আমাদের বন্ধুত্ব আছে পাঁচ বছর হবে। আজ পর্যন্ত আমি ওকে কোনো মেয়ের দিকে খারাপ নজরে তাকাতে দেখি নি।”
মহিলাটি ভেংচি কেটে বললেন, “একেবারে তাকায় নাই তো, কাম সারছে। নিজের ইজ্জত ডুবাইছে সাথে আমাদের ইজ্জতও ডুবাল। কেলেঙ্কারি মেখে গেল আমাদের মুখেও। একতো ভালো কিছু না পেয়েও গরিবের মেয়েকে বউ করে নিলাম। এর উপর বিনামূল্যে কেলেঙ্কারি দিয়ে গেল।”

ইনারা বিরক্ত হয়ে মুখ ফিরিয়ে নেয়। সে প্রিয়’র বোনকে বলে, “প্রীতি তোমার শাশুড়ীকে চুপ করতে বলো। মানুষ শুনছে।”
প্রীতিও কাঁদছিল। সে কাঁদতে কাঁদতে বল, “আর কী শোনার বাকি আছে আপু? সব তো এখন দুনিয়া জানে। ভাইয়া আমাদের কোথাও মুখ দেখানোর অবস্থায় ছাড়লো না। এখন তার জন্য প্রতিদিন যন্ত্রণা সহ্য করতে হবে আমাদের।”
“প্রীতি! তোমার ভাই তোমার জন্য কত কিছু করেছে সব ভুলে যেও না।”
“করেছে মানছি। কিন্তু করে কী লাভ? এখন তো জীবনটা জাহান্নাম থেকেও খারাপ করে দিলো। এর থেকে ভালো বাবা মরে যাবার পর আমাদের বিষ খাইয়ে মেরে ফেলতো। সকাল থেকে লোকের কত কথা শুনতে হয়েছে জানেন? সবাই থু থু করছে। আল্লাহ জানে তার জন্য সারা জীবন কত কথা শুনতে হবে।”

ইনারা সেখান থেকে উঠে যায়। দরজাতেই সে পেয়ে যায় সুরভিকে। সে রিক্সা থেকে নামছিলো। সুরভি তার কাছে এসে বলল, “ভেতরে না যেয়ে এখানে দাঁড়িয়ে আছিস কেন?”
“ভেতরে গিয়েছিলাম। কিন্তু তাদের কথা সহ্য করতে না পেরে বেরিয়ে আসলাম। আর সবার কথা বাদ,প্রিয় তার বোনের জন্য কত কিছু করল আর সে তার নামে….” দীর্ঘশ্বাস ফেলে ইনারা, “বাদ দে। আমি আইজা আপুকে কল দিচ্ছি। ঠিক কি হয়েছে জানতে হবে।”

ইনারা আইজাক কল।দেয়, “আপু… আপু এসব কী হচ্ছে?”
“কোনটা কি হচ্ছে ইনু?”
“প্রিয়… সে এমন করতেই পারে। অসম্ভব।”
“কিন্তু এমনটা তো হয়েছে। মেয়েটা নিজে আমার কাছে এসে বিচার দিলো।”
“আপু তুমিও তো প্রিয় কে এত বছর ধরে চিনো। তোমার মনে হয় ও এমন করতে পারে।”
“কার নিয়ত কখন বদলায় কে জানে? ধর্ষকের মুখে তো লেখা থাকে না যে সে এমন নিচু কাজ করতে পারে। মেয়েটা মিথ্যা কেন বলবে? ওর কি লাভ?” “আমি মেয়েটার সাথে কথা বলতে চাই।”
“অমৃতা আমার সাথেই আছে। মেয়েটা খুব ভয়ে আছে। আমি তো নতুন ফিল্মের শুটিং এর জন্য একটু দূরে আছি। ওখানে তো ওকে নিয়ে আসতে পারব না। যেহেতু শুটিং চলছে।”
“আমি তাহলে আসছি তোমার কাছে। ততক্ষণের জন্য প্রিয়কে ছাড়তে বলো। ওর অপরাধ প্রমাণ না হলে কেন তাকে বন্দী করে রাখা হবে?”
“যদি পালিয়ে যায়?”
“আমি গ্যারান্টি নিচ্ছি। ও কোথাও যাবে না।”
“আচ্ছা। আর শুন, একা আসবি। আমি চাই না। বেশি মানুষ দেখলেই মেয়েটা ভয় পেতে পারে। এছাড়া আমি চাই না আমাদের কথা বলার সময় অন্য কেউ বাঁধা দেক।”
“থ্যাঙ্কিউ আপু। আমি জানতাম তুমি আমার কথা বুঝবে।”
ইনারা ফোন রেখে সুরভিকে পাঠায় প্রিয়র কাছে। এবং নিজে যায় আইজার হোটেলে। সেখানে প্রায় আধাঘন্টা বসিয়ে রাখার পর তাকে রুমের চাবি দেওয়া হয় এবং বলা হয়, “ম্যাডাম আসছে। আপনাকে রুমে যেয়ে বসতে বলেছে।”

ইনারা চাবিটা নিয়ে যায় রুমে। চিন্তায়, ক্লান্তিতে তার মাথা ধরে আছে। সে ভাবলো রুমে যেয়ে সবার আগে সুরভিকে কল দিবে। প্রিয়’র খবর নিতে হবে। সেখানে আসলে কি হয়েছিল জানতে হবে। আর মেয়েটা কেন মিথ্যা কথা বলছে তাও জানতে হবে।

ইনারার কোনো ভাই নেই। তার ছোট থেকেই একটা ভাইয়ের শখ ছিল। প্রিয় তার জীবনে আসার পর ভাইয়ের কমতি অনুভব হয় নি। প্রিয় ও সুরভি তার কাছে বন্ধু থেকেও বেশি পরিবারের মতো। কেননা সে পরিবার থেকেও তার বন্ধুদের বেশি আপন করে পেয়েছে। কিন্তু বন্ধুত্ব বলে সে ভুলকে উৎসাহ দিবে না। প্রিয় এমন কিছু করতে পারে না তার অটল বিশ্বাস থাকারও তো কারণ আছে। প্রিয় এবং সুরভির সাথেই তার বেশি সময় কাটে। প্রিয়র কাছে কোনো মেয়ে নিজে এসে কথা বললেও সে চোখ তুলে তাকানোর সাহস করে নাও। আর সে এমন কিছু করবে? আর যদি করে থাকে তাহলে সে নিজে প্রিয়কে শাস্তি দেওয়াবে। কঠিন শাস্তি। কিন্তু অপরাধ প্রমাণ না হবার আগে তাকে অপরাধী বলে দেওয়া কী ঠিক?

ইনারা রুমের দরজা আটকে বিছানার সামনে এসে দাঁড়ায়। তার ব্যাগ ও ফোন রাখে। পাশের টেবিলে পানি দেখে সেদিকে যায়। খুব তৃষ্ণা পেয়েছে তার। গ্লাসে পানি ঢেলে পান করার জন্য ঠোঁটের কাছে নিতেই সে কারও হাতের স্পর্শ অনুভব করে। চমকে উঠে সে। হাতদুটো তার দেহে বাজে ভাবে স্পর্শ করল। বিস্ময়ে তার হাতের গ্লাসটা নিচে পরে যায়। কাঁচের গ্লাসটা ভেঙে চুরমার হয়ে যায়।

সে পিছনে ফিরতেই দেখে একটি মাঝবয়েসী পুরুষ দাঁড়ানো। তাকে চেনা লাগছিলো। সে তার সিনেমার একজন ইনভেস্টর। ইনারা সজোরে ধাক্কা দেয় তাকে, “আপনার সাহস কত বড় আমাকে ছোঁয়ার।”
“আহা সোনা রাগ করছ কেন? তুমি আমাকে খুশি করতে পারলে আমিও তোমাকে খুশি করবো। শুটিং তো সবে শুরু হয়েছে। তমি চাইলেই লিড রোল পেতে পারো। যাস্ট আমাকে খুশি রাখার দায়িত্ব তোমার।”
সে এগিয়ে আসে ইনারার দিকে। ইনারার উন্মুক্ত গলায় হাত দিয়ে কথাটা বলে। হাতটা নিচে নিতে থাকে সে। ইনারার শরীরটা ঘিনঘিন করে উঠে। সে এক ঝটকায় লোকটার হাত সরিয়ে দিয়ে ক্রোধিত স্বরে বলে, “আমার আপনার কোনো সাহায্য লাগবে না। উল্টো আপনার সাহায্যের প্রয়োজন হবে। যখন আপনাকে পুলিশ ধরে নিয়ে যাবে। তখন।”
ইনারা তার পাশ কাটিয়ে যেতে নিলে লোকটা আবারও তাকে পিছন থেকে ধরে নেয় শক্ত করে। তার হাতদুটো ধরে বলে, “তোর কি মনে হয়? তোর মতো সামান্য মেয়ে আমার ক্ষতি করতে পারবে। এত সুন্দর করে বললাম, মানলি না। আমি যা চাই তা হাসিল করেই ছাড়ি। তা জোর করে হোক না কেন।”
লোকটা আবার শরীরে বাজেভাবে দিচ্ছিল। ইনারা নড়তে থাকে, কিন্তু তার হাত শক্ত করে ধরে রেখেছে লোকটা। তার শক্তির সাথে পেরে উঠতে পারছে না সে। সে চিৎকার করে, কেউ আসে না। মুহূর্ত খানেকের জন্য হার মেনে নেয় সে। তার চোখে পানি চলে আসে। দম আটকে আসে সে। সে কেবল চোখ দুটো বন্ধ করে দোয়া করে এই মুহূর্তে এ অঘটনের ঘটার পূর্বে মৃত্যু হয় তার একটা মেয়ের জন্য এ পৃথিবীতে সবচেয়ে বেশি মূল্যবান জিনিস হলো তার সম্মান। তার জীবন থেকে বেশি সম্মান প্রিয়।

চোখ দুটো খুলে ইনারা। এভাবে সে পরাজিত হতে পারে না। কেউ আসবে না তাকে এখানে বাঁচাতে। তার লড়াই নিজে লড়তে হবে। দীর্ঘশ্বাস ফেলে সে। বল থেকে বেশি বুদ্ধি কাজে লাগাতে হবে তার। তার হাত বাঁধা কিন্তু পা তো নয়। সজোরে পিছনের লোকটাকে পা দিয়ে লাথি মারে। সাথে সাথে লোকটা তাকে ছেড়ে মেঝেতে বসে যায়। আবার উঠতে নিয়ে বলে, “তোর এত বড় সাহস…” কিন্তু সে উঠার পূর্বেই ইনারা মেঝে থেকে কাঁচের টুকরো তুলে তার গালে আঁচড় নেরে দেয়। সাথে সাথে লোকটার গাল কেটে রক্ত বের হয়। সে লোকটার বুকে লাত্থি মেরে চেঁচিয়ে উঠে, “আরেক কদম এগোলে তোর চামড়া তুলে ফেলবো। আমাকে ছোঁয়ার সাহস কী করে হলো তোর? এখানে…এখানেই থাকবি তুই। এক পা বাড়ালে ভালো হবে না।”
ইনারা দ্রুত তার ব্যাগ ও ফোন নিয়ে বের হয়। সে ঘটনাটা জানায় হোটেলের ম্যানেজারকে। সে তাকে সান্ত্বনা দিয়ে বলল তারা লোকটাকে বেঁধে রাখবে। পুলিশ ডাকছে তারা। কেবল সাক্ষী দিতে ইনারাকে আবার আসতে হবে।

ইনারা রাজি হয়। সেখান থেকে বেরিয়ে যায় সে। বেরোতেই যেন এক শান্তির নিশ্বাস ফেলে সে। এতক্ষণ তার দম বন্ধ হয়ে আসছিলো। এখান থেকে বের হয়েই শান্তি পায় সে। সে নিজেও কাঁপছিলো। এই ঘটনা তার জীবনে প্রথম ঘটেছে। এমন ভয়ংকর ঘটনার অনুভূতি সে আর এই জীবনে অনুভব করতে চায় না। তবুও নিজেকে সংযত রাখল। এমনিতেই প্রিয়র চিন্তা। এ সময় ব্যাপারটা প্রিয় ও সুরভীকে জানানো যাবে না।

সন্ধ্যায় প্রিয়কে ছাড়া হয় কারাগার থেকে। প্রিয় জানায় মেয়েটা তাকে পছন্দ করতো। কয়েকবার বলেছে। একসময় সেও পছন্দ করতে শুরু করে তাকে। কিন্তু কখনো তাকে স্পর্শ করে নি। গতকাল শুটিং এ আইজার মেকাপ শেষে সে বাহিরে গেলে তারা দুইজন কক্ষে একা থাকে। কথা বলতে থাকে। হঠাৎ করেই সে চিৎকার করতে শুরু করে। তার লিপ্সটিক লেপ্টিয়ে, জামা খানিকটা ছিঁড়ে নেয়। সে কিছু বুঝে না। বুঝে উঠার সময় পায় না।তারপর যখন মানুষজন জমা হয় তখন তার নামে মিথ্যা অপবাদ লাগায়। তাকে নিয়ে বাসায় না যেয়ে সোজা আইজার শুটিং এ যায় ইনারা। সুরভি প্রিয়র বাসায়। তার মাকে সামলাচ্ছে। সবাই তাদের দিকে কেমন অদ্ভুত দৃষ্টিতে তাকাচ্ছিল। হয়তো প্রিয়কে সংবাদে দেখে নিজের মনেই কত ঘটনা সাজিয়ে নিয়েছে তারা।

একজন তাদের আইজার ভ্যানিটি রুম দেখিয়ে দেয়।
রুমে ঢুকতেই সে দেখে অমৃতা দাঁড়ানো। সে মেকাপ গুছাচ্ছে। প্রিয়কে দেখতেই তোর চোখের মুখের ভাব অন্যরকম হয়ে গেল। সে চোখ নিচে নামিয়ে নিল।
ইনারা প্রিয়কে জিজ্ঞেস করে, “এটাই কি সেই মেয়ে?”
“হুম।”
ইনারা মেয়েটির সামন যেয়ে দাঁড়ায়, “আমি তোমাকে ক’টা প্রশ্ন করতে চাই।”
“আ…আমি কোনো প্রশ্নের উওর দিতে চাই না।”
বলে মেয়েটা যেতে নিলেই ইনারা তার সামনে এসে দাঁড়ায়, “তুমি সত্যি বলছ তাই না? তাহলে তোমার মুখে এমন এমন চিন্তার রেখা কেন? তুমি সত্যি বললে তো তোমার ভয় পাবার কথা না।”
” দেখুন আমার আপনার সাথে কথা বলার ইচ্ছা নেই।”
“বাট কোর্টে তো এসবের উওর তোমাকে দিতেই হবে।”
“কোর্টে!” অমৃতা চমকে উঠে। তার মুখে ভয়ের ছাপ। সে এক ঢোক গিলে।
“অবশ্যই। তুমি এত বড় আরোপ লাগিয়েছ তার সত্যতা যাচাই হবে না? আর বিশ্বাস করো একবার যদি প্রমাণ হয় তুমি মিথ্যা বলেছ তারপর তোমার জন্য বড় শাস্তির ব্যবস্থা আমি করব।”

প্রিয় অমৃতাকে বলে, “আমি কখনো ভাবি নি তুমি আমার উপর এত বড় মিথ্যা অপবাদ লাগাতে পারো। আমি তো ভেবেছিলাম তুমি অনেক সরল, সহজ মেয়ে। অথচ…” গলা কেঁপে উঠে প্রিয়র, “তুমি এমন কেন করলে অমৃতা?”

“আমার কথায়।” দরজা কন্ঠটা এলো। সকলের দৃষ্টি যেয়ে আটকায় দরজায়। আইজা দাঁড়ানো। সে রুমে ঢুকে দরজা আটকে দেয়। তার মুখে এ কথাটা শুনে দ্বিধায় পড়ে গেল ইনারা। সে এক পা এগিয়ে এসে বলল, “তোমার কথায়! মানে কি আপু?”
“বাংলা ভাষায়ই তো বলছি। ও আমার কথায় এসব করেছে।”
“কিন্তু তুমি এমন কেন করবে?”
আইজা হাসে। সে মাথা নাড়িয়ে যেয়ে চেয়ারে পা’য়ের উপর পা তুলে বসে, “আমি না তোকে অনেক চালাক ভাবতাম ইনু। কিন্তু এখন তো দেখি তোর মাথায় কোনো বুদ্ধি নেই। মানে এখনো তুই বুঝিস নি? আমি ইচ্ছা করে প্রিয়র বিরুদ্ধে মামলা করেছি।”
বিস্ময়ে প্রিয়র চোখ যেন কোটর থেকে বেরিয়ে আসতে চাইছে। সে হতভম্ব হয়ে প্রশ্ন করে, “আপনি কি এসব মজা পেয়েছেন? আমার জীবন শেষ করে দিয়েছেন আপনি। আমি আপনার কি ক্ষতি করেছি যে আপনি আমার সাথে এমন করলেন?”
“না, তুমি আমার সাথে কিছু করো নি। তোমার কেবল দোষ একটাই। তুমি ইনারার বন্ধু। তোমাকে ও সুরভিকে অনেক ভালোবাসে ও। কিন্তু সুরভি তো সাইদের বোন। সাইদকে আমি ভালোবাসি। ওকে আমি কষ্ট দিতে পারব না। তাই ভাবলাম তোমার দ্বারাই ইনারাকে কষ্ট দেই।”
ইনারার নিজের কানকে বিশ্বাস হলো না। তার মনে হলো সে স্বপ্ন দেখছে। এমনটা তো বাস্তব হতে পারে না। আইজা আপু কখনো তার সাথে এমন করতে পারে না। সে দৌড়ে যেয়ে আইজার সামনে বসে। তার হাত ধরে কাঁদোকাঁদো গলায় বলে, “তুমি তো আমাকেও ভালোবাসো আপু। তাহলে আমাকে কিভাবে কষ্ট দিতে পারো? তুমি এখন মিথ্যা বলছ তাইনা?”
আইজা হেসে ইনারার হাত থেকে নিজের হাত ছাড়িয়ে নিলো। তার ফোন বের করে ইনারার হাতে দিলো।
ফোনে একটা ভিডিও চলছে। আজ সকালের হোটেল রুমে তার ও লোকটার ভিডিও। কিন্তু ভিডিওটা এমন ভাবে তৈরি করা হয়েছে যা দেখে মনে হচ্ছে ইনারা ইচ্ছা করে লোকটার কাছে গেছে। লোকটা যে তার সাথে জোর করেছিলো বা সে লোকটাকে মেরে সেখান থেকে পালিয়েছে এমন কিছু নেই। ভিডিওর টাইটালে লেখা,
“সিনেমা জগতে নতুন অভিনেত্রীর আগমনের আগেই ভিডিও ভাইরাল। প্রধান চরিত্রের লোভে করলেন নষ্টামি।”
ভিডিওর নিচে হাজারো কমেন্ট। কমেন্টে কেবল তার জন্য গালি এবং বাজে কথা ছাড়া কিছু নেই। তাকে বৈশ্যা পর্যন্ত বলা হচ্ছে।
আইজা বলে, “তুই আসলেই এতটা গাঁধা যে আমি তোকে সেখানে পাঠালাম, তোর সাথে এত বড় ঘটনা হলো কিন্তু তোর একবারও মনে হয় নি আমি তোর সাথে এমনটা করেছি।”

স্তব্ধ ইনারা। সে নড়তেও যেন ভুলে গেছে। তার ফোনটা হাত থেকে নিচে পরে যায়। প্রিয় জিজ্ঞেস করে, “মোবাইলে কী আছে ইনারা?”
ইনারা উওর দেয় না। উওর দেবার মতো শক্তি তার নেই। প্রিয় নিজে মোবাইলটা নিয়ে ভিডিও দেখতেই চোখ বন্ধ করে। ক্রোধে ফোনটা ছুঁড়ে মারে সে, “এমন জঘন্য কাজ করতে বুক কাঁপে নি আপনার? ইনারা আপনাকে কত ভালোবাসতো, সম্মান করতো। আর আপনি…ছিঃ! আপনি নারী না হলে আপনাকে এ মুহূর্তে কি করতাম আমি নিজেও জানি না। আর নারী! আপনি তো নারী নামে কলঙ্ক।”
প্রিয় দৌড়ে ইনারার কাছে যেয়ে তার মাথায় হাত রেখে বলে, “তুই চিন্তা করিস না। সব ঠিক হয়ে যাবে আমি সব ঠিক করে দিব।”

ইনারা এক পলক তাকায় প্রিয়র দিকে। আবার আইজার দিকে তাকায়। এ মুহূর্তে আইজার জায়গায় অন্য কেউ হলে তার কি অবস্থা করতো ইনু নিজেও জানে না। কিন্তু তার বোন এমন করেছে এ কথা এখনো তোর বিশ্বাস হচ্ছে না। ভেঙে পড়ে সে। এ পৃথিবীতে কেবল কিছু মানুষকেই আপন ভাবে ইনারা। এর মধ্যে আইজাও আছে। ছোটবেলা থেকে আইজা তাকে আদর করে এসেছে। তাকে ভালোবেসে এসেছে। তাহলে আজ এমন কি হলো যে তার জীবনের শত্রু হয়ে দাঁড়ায় সে? ইনারা কাঁপা-কাঁপা গলায় জিজ্ঞেস করে, “আমার সাথে এমন কেন করলে আপু? আমি কী করেছি?”
“কি করিছিস? কী করিস নি? ছোটবেলা থেকে তোর রূপের প্রশংসা শুনতে শুনতে আমি ক্লান্ত। তবুও সবসময় ভাবতাম তোর এতে কোনো দোষ নেই। যা পাওয়ার জন্য আমার হাজারো চেষ্টা করতে হতো তা তোর সামনে চাওয়ার আগেই হাজির করা হতো। আমার মা পর্যন্ত তোর রূপের জন্য আমাকে কষ্ট দিয়েছে। আর এখন… আমি কতকিছু করেছি ফিল্ম করার জন্য। আমার স্বপ্ন পর্যন্ত ত্যাগ করেছি। কিন্তু তুই ঝট করে এত বড় ফিল্মে চান্স পেয়ে গেলি। অথচ এ ফিল্মে আসার জন্য আমি এত চেষ্টা করেছিলাম। তাও চুপ ছিলাম। কিন্তু কি হলো? এতমাস থেকেও জনগণের কাছে আমি কেবল ঘৃণা পেয়েছি, অকারণে। আর তুই না আসতেই প্রশংসা লুটিয়ে নিলি? এত সহজে না ইনারা। এত সহজে না। এখন আমি সবার ভালোবাসার পাত্র হব। আর তুই হবি ঘৃণার।”
ইনারা শূন্য দৃষ্টিতে তাকিয়ে রইলো আইজার দিকে, “তুমি নিজের ঈর্ষার কারণে আমাদের সম্পর্ক ভুলে গিয়ে আমার চরিত্র বদনাম করে দিলে?”
বাঁকা হাসে ইনারা, “উঁহু, তোমার চরিত্র তুই নিজে বদনাম করবি। আগামীকাল নিজে মিডিয়ার সামনে স্বীকার করবি তুই যা করেছিস স্ব-ইচ্ছায় করেছিস এবং নিজ ইচ্ছায় ফিল্ম ইন্ডাস্ট্রি ছেড়ে যাবি।”
“ইনারা এমন কিছু করবে না।” প্রিয় চেঁচিয়ে উঠে।
“তোমার সম্মান বাঁচাতে হলে ওর করতে হবে।” আইজা তাকাল ইনারার দিকে, “তুই এই স্টেটমেন্ট দেবার সাথে সাথে আমি প্রিয়র বিরুদ্ধে কেস ফিরিয়ে নিব।”
“ইনারা এমন কিছু করবে না।” প্রিয় আবার বলল।
ইনারা মুহূর্তে ব্যয় না করেই বলে, “আমি করব। তুমি…তুমি ওর বিরুদ্ধে মামলাটা ফিরিয়ে নিয়ে এটা ঘোষণা করে দিবে ওর বিরুদ্ধে যা বলা হয়েছে সব মিথ্যে।”
“ডান।”

ইনারা উঠে আসে। তাকে যন্ত্রের মতো দেখাচ্ছে। সে হাঁটছে। কিন্তু তার মাঝে কোনো অনুভূতি দেখা যাচ্ছে না। সে গাড়িতে বসলো। কিন্তু কোনো কথা বলল না। প্রিয়’র বাসার সামনে এসে গাড়ি থামার পর ইনারা প্রিয়’র হাত ধরে কেবল জোরপূর্বক হেসে বলল, “তুই চিন্তা করিস না। আমি সব সামলে নিব।”
প্রিয় কিছু বলে না। মাথা নাড়িয়ে নেমে যায় গাড়ি থেকে।

গাড়ি চালু হয়। ইনারার বাসায় যেয়ে পৌঁছাতে লাগে পয়তাল্লিশ মিনিট। গ্যারেজে গাড়ি রাখা হয়। ড্রাইভার বলে, “বাসা এসে পড়েছে।”
“চাচা আপনি একটু যান। আমি এখানেই থাকব।”
ড্রাইভার নেমে যায়। আশেপাশে কেউ নেই। ইনারার চোখের পানি আর থামে না। সামনে সিটে মাথা রেখে মুখ চেপে ধরে সে। যেন নীরবে কাঁদতে পারে সে। কেউ তার কান্নার শব্দ নানশুনে, কেউ তার চোখের জল না দেখে। প্রায় দুই ঘন্টা পর সুরভির কল আসে। সে কল ধরে। ভারী গলায় বলে, “বল।”
ওপাশ থেকে সুরভির আতঙ্কিত কন্ঠ, “ইনু প্রিয়…. প্রিয় আর নেই।”
কথাটা শুনতেই ইনারার হাত থেকে ফোন পড়ে যায়।
.
.
যত দ্রুত সম্ভব ইনারা যেয়ে পৌঁছায় প্রিয়র বাসায়। মেঝেতে তার লাশ পড়ে আছে। পাখার সাথে ঝুলে আছে একটি গামছা। প্রিয়র মা প্রিয়কে বুকে জড়িয়ে ধরে শব্দ করে কাঁদছেন। চার দেয়ালে গুঁজছে তার কান্নার শব্দ। সে কান্না করতে করতে বলল, “আমার বা’জান আমারে ছাইড়া চলে গেল রে। আমার বা’জান আমারে ছাইড়া চইলা গেল। আমারে একা ফালাইয়া চলে গেল।”

সুরভি প্রিয়’র বামপাশে বসে ছিলো। সে ইনারাকে দেখে ছুটে আসে, “দোস্ত দেখ প্রিয় উঠে না। কত ডেকেছি উঠেই না। এই সবার কারণে ও আজ নেই। আসার পর এই সবাই… সবাই ওকে কত বাজে কথা বলেছে। এই’যে ওর মা এখন কাঁদতেছে না? সে বলতেছিলো যে তার মতো ছেলেকে জন্ম দিয়ে সে কোনো পাপ করছে। মরে যেতে। আর দেখ আসলেই….” সুরভির নিশ্বাস আটকে এলো। তাও সে বলল, “এইখানে সবাই ওর মৃত্যুর দায়ী। আমি রুম আটকে ওর পাশে বসে ছিলাম। আমি শুনেছি কত কি শুনিয়েছে এরা প্রিয়কে। আমি ওর জন্য বাহিরে খাবার নিতে গিয়েছিলাম আর এসে দেখি…” ফুঁপিয়ে কান্না করে উঠে সুরভি।

ইনারা থপ করে ভসে পড়ে নিচে। শূন্য দৃষ্টিতে তাকিয়ে থাকে প্রিয়’র দিকে। সুরভি তার পাশে বসে। তার দিকে একটি কাগজ এগিয়ে দিয়ে বলে, “প্রিয় এটা মৃত্যুর পূর্বে এটা রেখে গেছে।”

ইনারা হাতে চিঠিটা নিয়ে খুলল,
“আমি প্রিয়। যখন সবাই এই চিঠিটা পাবে তখন হয়তো আমি এই পৃথিবীতে থাকবো না। আমি নিজের চরিত্রের কোনো সাফাই দিব না। আমার আল্লাহ জানে আমি কোনো পাপ করি নি। আমি এই সব দুনিয়ার কথা সহ্য করতে পারবো কিন্তু আমার যে মা এবং বোনের জন্য আমার জীবন উৎসর্গ করেছি তাদের চোখে আমার জন্য ঘৃণা সহ্য করার ক্ষমতা আমার নেই। আমার জন্য তাদের কষ্ট পেতে হবে, সকলের কাছে অপমানিত হতে হবে। এটা আমি ভাবতেও পারি না। এ কথাটা ভাবতেই তো আমার বুকের ভেতর হাহাকার করে উঠে। যে এলাকায় ছোট থেকে বড় হয়েছি তারা যখন আমায় দেখে বাজে কথা বলল তখন আমার অনেক যন্ত্রণা হচ্ছিল। বাবা শিখিয়েছিলেন, বাঁচলে সম্মান নিয়ে বাঁচতে। কিন্তু সে সম্মান হারিয়ে গেল আমার। আমি হয়তো খুব দুর্বল ছিলাম তাই এই জগতের সাথে যুদ্ধ করার সাহস আমার নেই। কিন্তু ইনু, আমি জানি তোর অনেক সাহস আছে। আমার জন্য তুই তোর যুদ্ধে হেরে যাবি না। তুই আমার কাছে আমার বোনের মতো। আমি বলেছিলাম তোর সম্মান রক্ষা করা আমার দায়িত্ব। তাহলে আমার জন্য তোর চরিত্রে দাগ কীভাবে লাগতে দেই? ইনু আমার শেষ ইচ্ছা তুই সেরা অভিনেত্রী হয়ে জগৎ-কে দেখিয়ে দিবি। কখনো পরাজিত হবি না। আমি চলে যাচ্ছি। সুরভির খেয়াল রাখিস। মা আর প্রীতিকে বুঝিয়ে বলিস, আমি কখনো এমন কাজ করি নি যে তাদের অপমানিত হতে হয়।”
.
.
প্রিয়কে কবর দেওয়ার জন্য দেশের বাড়ি নেওয়া হয়েছে। রাত এগারোটায় বাড়ি এসে পৌঁছায় ইনারা। তার চুল আওলিয়ে আছে। চোখটা লালচে। তার হাতে এখনো চিঠিটা। ড্রইংরুমে বসে ছিলো আইজা, তার ফুপি এবং মুশতাক সাহেব। তাকে দেখে ফুপি বললেন, “মানুষের লাজ শরমও তো থাকে। জগতে তার হোটেলরুমের ঘটনার চর্চা হচ্ছে আর সে মুখ তুলে এখানে এসেছে। কি নিলজ্জ!”
ইনারা অগ্নি দৃষ্টিতে তাকায় তার ফুপির দিকে। তার দৃষ্টিতে দেখেই ভয়ে চুপ হয়ে যান ফুপি। শঙ্কিত হয়ে যান। আইজা উঠে আসে তার দিকে। সামনে এগোতে এগোতে বলল, “চোখ নিচে। আমার মা’য়ের দিকে এভাবে তাকানোর সাহস কীভাবে পেলি তুই? চোখ নিচে নামা, নাহয়…”
“নাহয়? নাহয় কী? এবার কার চরিত্রের তামাশা বানাবেন?” ইনারা চিঠিটা আইজার মুখের উপর ছুড়ে মারে।
“ইনারা এটা কী ধরনের ফাইজলামি? তুই জানিস আমি কী করতে পারি?”
“আমি জানি আপনি কী করতে পারেন। এটা তারই প্রমাণ। এটা কী জানেন? প্রিয়র আত্নহত্যার চিঠি। ওর শেষ চিঠি। সরি, আত্নহত্যা নয়। হত্যার আগের লেখা চিঠি।”
আইজা স্তব্ধ হয়ে যায়। সে এই কথা শুনবে কখনো ভাবতেও পারি নি। তার জন্য কেউ মারা গেছে? কথাটা শুনে তার ভেতরের আত্নাটাও কেঁপে উঠে।
ইনারা আবার বলে, ” আপনি নিজের অহংকারকে শান্ত করতে ওর খুন করেছেন। আপনার জন্য… আপনার জন্য…”
ইনারা রাগের বশে আইজার উপর হাত তুলতে হাত তুলতে নিলেই মুশতাক সাহেব তার হাত ধরে নেই। তীক্ষ্ণ দৃষ্টিতে তাকায় ইনারার দিকে, “তোর সাহস কি করে হয় আইজার উপর হাত তোলার?” বলেই সজোরে চর মারেন ইনারাকে।

ইনারা যেয়ে পড়ে মেঝেতে। সোফার কাছে যেয়ে পড়ে সে। সোফার এক কোণে মাথা লেগে তার কপাল ফেটে যায়। ইনারা তার মাথায় হাত দিয়ে হতভম্ব হয়ে তাকায় তার বাবার দিকে। কিছু মুহূর্ত সময় নিয়ে বলল, “বাবা তুমি জানো না উনি কি করেছে। উনি প্রিয়র নামে মিথ্যা মামলা করেছে। আমাকে হোটেলে ডেকে আমার ভিডিও বানিয়ে….”
“আমি জানি।” শান্ত গলায় বললেন মুশতাক সাহেব, “আমি জানি। কারণ আমিই ওকে সব করতে বলেছি। ইনফ্যান্ট ওই ইনভেস্টর আমার কথায় সেখানে গিয়েছে।”
ইনারার নিজের কানকে বিশ্বাস হলো না। সে জানে মুশতাক সাহেব তার উপর রাগ করে থাকে। কিন্তু নিজের মেয়ের সাথে এমনটা সে করতে পারে না। ইনারা উঠেই তার হাত ধরে বলেন, “না বাবা, তুমি মিথ্যা বলছো। তুমি আমার সাথে এমন করতে পারো না। আমি তোমার মেয়ে।”
মুশতাক সাহেব এক ধাক্কায় তাকে দূরে সরিয়ে দেয়। সে পরে যেতে নেবার আগেই খালাজান এসে ধরে নেয় তাকে। তাকে বুকে ভরে নিয়ে মুশতাক সাহেবকে বলে, “সাহেব কী করাতছেন এটা? আপনে আপাজানকে ওয়াদা করছিলেন জীবনে ইনুমণিকে কষ্ট পেতে দিবেন না আর আজ হাত তুলতাছেন?”
“চুপ। এক সামান্য কাজের লোক হয়ে আমার সাথে তর্ক করতেছেন? চাইলেই আমি মিনিটে তোকে ঘর থেকে বের করে দিতে পারি।”
খালাজান ইনারাকে ছেড়ে মোশতাক সাহেবের সামনে এসে দাঁড়ায়, “হ্যাঁ আমি কাজের লোক। কিন্তু আপনি চাইলেই আমাকে ঘর থেকে। বের করতে পারবেন না। কারণ এই ঘর আমার ইনুমণির। সাইয়ারা আপা এটা ইনুমণিকে দিয়ে গেছে।”
শব্দ করে হাসলেন মুশতাক সাহেব, “দিয়ে গিয়েছিলো। এখন শুধু এই ঘর না ওর সব সম্পত্তি আমার নামে। ওর আঠারো বছর শেষ। অর্থাৎ এখন ওর সাইনে এই বাড়ি আমি নিজের করতে পারতাম। আর করে নিয়েছি।”
“কী? কী বললেন আপনি? আপনি কীভাবে এটা করতে পারেন? আপা কত ভরসা করেছিলো আপনার উপর। আর আপনি…” খালাজান তার কোর্ট ধরে আতঙ্কিত সুরে কথাগুলো বলছিলেন। মুশতাক সাহেব বিরক্ত হয়ে তাকে ধাক্কা দিয়ে নিচে ফেলে দেয়। এবং বলে, “ছোটলোক কোথাকার এত বছর তোকে খাওয়ালাম আর তুই আমার মুখের উপর জবাব দেস?”

ইনারা ছুটে আসে খালাজানের কাছে। চিন্তিত সুরে বলে, “খালাজান তুমি ঠিক আছো?”
“ইনুমণি… ইনুমণি শুন, সাইয়ারা আপা কখনো চায় নি তুই এ সত্যি জানিস। কিন্তু আজ দেখি উনি তোর সাথে জুলুম করছে, তোর সব সম্পত্তি নিয়ে নিয়েছে। তোর সত্যটা জানা উচিত। এই লোক… এই লোক তোর আসল বাবা না। সাইয়ারা আপা তোর জন্য এই লোককে বিয়ে করেছিলো আর এই লোক আজ তোর উপর জুলুম…” সম্পূর্ণ কথা শেষ হবার পূর্বেই মুশতাক সাহেব এক লোককে আদেশ দেয়, “এই শুন, ওকে নিয়ে রুমে বন্দী করে রাখ।”
লোকটা এসে নিয়ে গেল খালাজানকে।
ইনারা নম্র চোখে দেখা মুশতাক সাহেবের দিকে, “বাবা খালাজান…সে মিথ্যা বলছিলো তাই না? তুমিই তো।আমার বাবা, তাই না?”
মুশতাক সাহেব ইনারার চুলের মুঠো শক্ত করে ধরে উঠায় তাকে, “আজ তাহলে এতবছর পর সত্য তোর সামনে এলোই। জানিস এই দিনের কত অপেক্ষা করেছি আমি। প্রতি মুহূর্ত আমার তোকে দেখে গা জ্বলতো দে। তোর চেহারা দেইখা আমার তোর বেঈমান মা’য়ের কথা মনে পড়তো। আর চোখ দেখে ওর প্রেমিকের। ওই বেঈমানের জন্য কি করি নি আমি। তাও তোর বাপকে ভুলতে পারতো না। মরার পর যখন আমরা বিয়ে করি তাও সারাক্ষণ তোর মরা বাপের কথা ভাবতো।”

ইনারা ব্যাথায় কুঁকড়ে উঠে। সে বিস্মিত দৃষ্টিতে তাকিয়ে থাকে মুশতাক সাহেবের দিকে। আজকের এই একদিনে তার সম্পূর্ণ পৃথিবী যেন উলটে গেছে। সম্পূর্ণ জীবনটাই মিথ্যা লাগছে তার কাছে। এর থেকে বেশি কিছু শোনার মতো শক্তি নাই। কিন্তু শুনতে হলো তাকে। সে ইনারার কানের কাছে এসে বলল, “যেদিন সে মরে গেছিলো না? সেদিনও তোর বাপের কথাই ভাবছিলো। আমাকে বলতেছিলো ওর কথা। আমার শরীর জ্বলে উঠছে। এক জীবন কেবল তোর মা’কেই ভালোবেসেছিলাম। কিন্তু ও মূল্য দিলো না। তাই ধাক্কা মেরে ছাদ থেকে ফালিয়ে দিয়েছি।”

কথাটা শুনে ইনারার সম্পূর্ণ দুনিয়া যেন সেখানেই থেমে গেলে। সে হতভম্ব হয়ে তাকিয়ে রইলো মুশতাক সাহেবের দিকে। কিছু সময় কাটে। তারপর হঠাৎ করে আক্রমণ করে বসে সে মুশতাক সাহেবকে। তার গলা চেপে ধরে। অনেককিছু বলতে চেয়েও কিছু বলতে পারে না সে। দুইজন লোক এসে ছাড়ায় তাকে। অতঃপর মুশতাক সাহেব ঘন নিশ্বাস ফেলে দ্বিগুণ রাগ নিয়ে এসে চড় মারেন ইনারাকে।

ইনারার দৃষ্টিতে ক্ষোভ, ক্রোধ, ঘৃণা। তার দৃষ্টি দেখে মুশতাক সাহেব আদেশের সুরে বললেন, “চোখ নামা।”
সে চোখ নামায় না। চোখ দিয়ে যেন মেরে ফেলবে তাকে। লোকটা আরও উঁচু স্বরে বলে, “চোখ নামাতে বলেছি।”
ইনারার চোখ নামায় না।
“ঠিকাছে আমিও দেখি চোখ কতক্ষণ না নামিয়ে থাকি। হয়তো তোর জীবন যাবে নাহলে তোর চোখ ঝুঁকবে।”
এরপর জানোয়ারের মতো অত্যাচার করেন তিনি ইনারার উপর। বেল্ট খুলে মারতে থাকেন। তার ফুপি চুপচাপ কেবল দৃশ্যটা দেখে। তার চোখেমুখে কোনো দয়া মায়া নেই ইনারার জন্য। কিন্তু আইজা খুব চেয়েও চুপ থাকতে পারে না। সে তার মামার হাত ধরে বলে, “মামা, অনেক হয়েছে। ওর চামড়া কেটে রক্ত বের হচ্ছে। ওকে ছেড়ে দিন।”
আইজার কথায় একটু শান্ত হন তিনি। ইনারার দিকে তাকিয়ে বলে, “এ বাড়ি এখন আমার। আর তোকে এই বাড়ির আশেপাশেও দেখতে চাই না আমি। জানিস আজ এতকিছু কেন হলো তোর সাথে? যেন তুই এ ব্যাপারে কিছু না করতে পারিস। আজ তোর কেউ নেই। তোর সাহায্য করার মতোও কেউ নেই। আর চেয়েও তুই আমার কিছু করতে পারবি না।”
আবার লোকগুলোকে সে বলে, “যা এই আবর্জনাকে বাহিরে ফেলে আয়।”
একজন লোক তাকে ধরে নিয়ে বাহিরের দিকে রওনা দেয়। ইনারা যে কিছু বলবে বা করবে তার শক্তিটুকুও নেই।
দরজার কাছে আসতেই সে আবছা দেখতে পায় দুটো পুরুষকে। সে ভালো করে তাকিয়ে দেখে তাহসানের জোহান এবং তার বাবা দাঁড়ানো। জোহান তাকে দেখেই এসে ধরে আতঙ্কিত গলায় জিজ্ঞেস করে, “এ কি নির্মম অবস্থা তোমার?”
তার পাশের লোকটা তাকে ছাড়তেই ইনারা মেঝেতে বসে পরে। দাঁড়িয়ে থাকার শক্তিটুকুও তার নেই। জোহান তার সামনে বসে পড়ে। তার রক্তমাখা কপালে হাত রেখে বলে, “এমনটা কে করেছে তোমার সাথে?”
তারপর সে হাত ধরে ইনারার। উঠানোর চেষ্টা করে।
ইনারার চোখ বন্ধ হয়ে আসছে। সে বহু কষ্টে জোহানকে বলল, “জো..জোহান এনারা…এনারা আমার…”

এমতো সময় মুশতাক সাহেব বাঁধা দিয়ে বলে, “আরে জোহান বাবা তুমি এসেছ? আসো আসো। আজ তো আমার খুশির দিন। আজ আমরা উৎসব পালন করব। তুমি না থাকলে তো এসব কিছুতেই হতো না।”
ইনারা আবারও চমকে তাকায় জোহানের দিকে। কিছু সময় তাকিয়েই রয়। তাহলে জোহানও এসবের মাঝে ছিলো। আর অবাক হলো না ইনারা। যেখানে তার আপনরাই তার সাথে এত বড় ধোঁকা করল সেখানে জোহান তার কে?

মুশতাক সাহেব আরও বলে, “আরে মিঃ হক আসুন। আপনি না থাকলে এই সম্পত্তি আজ কীভাবে পেতাম আমি? নাহলে এ মেয়েকে যে কতবছর সহ্য করতে হতো কে জানে?”
মিঃ হক এগিয়ে গেলেন, “আমার যেখানে লাভ আছে সেখানে তো আমি থাকবোই। তবে সব কৃতিত্ব আপনার। আপনি এত সুন্দর পরিকল্পনা না করলে কিছুই হতো না। তবে আমার ভাগের কথা মনে আছে তো?”

ইনারা আর কাঁদলো না। তার চোখের জল যেন শুকিয়ে গেছে। সে জোহানের হাত এক ঝটকায় সরিয়ে দেয়। ঘৃণাভরা চোখে তাকাল জোহানের দিকে। তারপর উঠে দাঁড়াতে চাইলো। কিন্তু পারছেনা সে। তার কষ্ট হচ্ছে। সে আবার পড়ে যেতে নিলেই জোহান হাত বাড়ায় তাকে সহযোগিতা করার জন্য। তাকে ধরার জন্য।
কিন্তু তাকে ছোঁয়ার পূর্বেই ইনারা হাতের ইশারায় তাকে থামায়। দরজা ধরে উঠে দাঁড়ায় সে। সে এখনো কাঁপছে। তোর শরীরের আঘাতের অংশ দিয়ে রক্ত ঝরছে। কপাল বেয়ে যে রক্ত যাচ্ছে তা সে দেখতেও পারছে। তবুও সে কঠিন দৃষ্টিতে তাকায় কক্ষে উপস্থিত সকলের দিকে। নিজের সর্বত্র শক্তি দিয়ে বলে, “আমি আজ এখান থেকে চলে যাচ্ছি। কিন্তু আমি কক্ষে উপস্থিত সকলকে ওয়াদা করছি যখন আমি ফিরে আসবো তখন সকলের নিজের জীবনের উপর আফসোস হবে। সকলের জীবন ধ্বংস করে দিব আমি। জিন্নাত ইনারা কারও ঋণ রাখে না। আমাকে যা কষ্ট দেওয়া হয়েছে তার দশগুণ বেশি ফিরিয়ে দিব।”

কথাটা শুনতেই রাগে জ্বলে উঠে মুশতাক সাহেব। সে বলে, “এই মেয়েকে আমার চোখের সামনে থেকে দূর করো বাহিরে ফেলে আসো একে।”
একটি লোক ইনারার বাহু ধরে তাকে টেনে বাহিরে নিয়ে গেলেন। তাকে মেইন গেইট দিয়ে বের করে দেওয়া হলো।
যে বাড়িতে সে ছোট থেকে বড় হয়েছে সে বাড়ির দরজা তার মুখের উপর বন্ধ করে দেওয়া হলো। মুহূর্তে নিঃস্ব হয়ে গেল সে। কি করবে, কোথায় যাবে কিছু জানে না। তবুও তার যেতে হবে।

নীরব পথ। চারপাশটা থমথমে। আজ আশেপাশে লোক নেই। ইনারা হেঁটে যাচ্ছে অচেনা পথে। বাড়ি থেকে বেশিদূর আসেনি সে। ছোট ছোট পা’য়ে হাঁটছে। তার চোখের অশ্রুর নোনাজল মিশে যাচ্ছে রক্তের সাথে। যত রক্ত ঝরছে সে ততই দুর্বল হয়ে পড়ছে। একসময় আর হাঁটা তো দূরের কথা দাড়িয়ে থাকাটাও দুষ্কর হয়ে পড়েছিলো। মাথা ঘুরাচ্ছে প্রচুর। চোখের সামনের সব ঝাপসা দেখছে। থপ করে রাস্তাতে পড়ে যায় সে। এটাই কী তার শেষ মুহূর্ত? সেও কি তার মা ও প্রিয়র কাছে চলে যাবে? না, সে এভাবে তার প্রতিশোধ অসমাপ্ত ছাড়তে পারে না। শাস্তি দিবে সে তার মা ও বন্ধুর অপরাধীদের। তাদের শাস্তি দেওয়া ছাড়া এভাবে সে চলে যেতে পারে না। তার দুঃখের অনুভবে জ্বলে মরতে হবে তাদের। সে তাদের ধ্বংস না করে এভাবে যেতে পারে না। যেতে পারে না।

ঝাপসা চোখে দেখলো একটি গাড়ি তার দিকে এগিয়ে আসছে। গাড়িটি এসে থামলো তার সামনে। একটি স্যুট পরা পুরুষ বের হয়ে এলো। তার চেহেরা দেখতে পায় না ইনারা। এর পূর্বেই তার চোখের সামনের সব কালো হয়ে আসে। সে জ্ঞান হারায়।

চলবে…..

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here