অনুভবে (২য় খন্ড) পর্ব ৩২

0
1136

অনুভবে (২য় খন্ড)
পর্ব ৩২
নিলুফার ইয়াসমিন ঊষা

আয়নার সামনে দাঁড়িয়ে কানেরদুল পরছে ইনারা। সে প্রায় তৈরি। এখন গয়না পরছে সে আয়নার সামনে দাঁড়িয়ে। আর উঁচু স্বরে বলছে, “সভ্য আপনি ভালোয় ভালোয় তৈরি হয়ে নিন। আমি কিন্তু রেডি হয়ে গেছি। আমার অপেক্ষা করতে হলে আপনার জন্য সমস্যা হবে কিন্তু।”
ইনারা তৈরি হচ্ছে ঐশির এনগেজমেন্ট পার্টিতে যাবার জন্য। সে একটি মেরুন রঙের শাড়ি পরেছে। সাথে স্টোনের গয়না। এমনিতেই অনেক দেরি হয়ে গেছে তার। শুটিং এর কারণে বাসায় আসতেই দেরি হলো। ভাগ্যিস সেখান থেকে মেকাপ করে এসেছিলো নাহলে আজ যাওয়াই হতো না।সে দ্রুত ড্রাইভারকে গাড়ি বের করার জন্য কল করে বাহিরে গেল সভ্যকে দেখার জন্য। সভ্যর রুমে যেয়ে দেখে সে বসে বসে কাজ করছে। খুব বিরক্ত হলো ইনারা। আসার পর থেকেই সে সভ্যকে তৈরি হতে বলছে।

সে সভ্যের সামনে যেয়ে বিরক্তি নিয়ে জিজ্ঞেস করে, “আপনি এখনো তৈরি হন নি কেন?”
“আমি তো আগেই বলেছিলাম যাব না।”
সভ্য মুখ না তুলেই উওর দিলো।
ইনারার বিরক্তি আরও বাড়ে। সে সভ্যের সামনে যেয়ে তার ফাইল হাত থেকে কেড়ে নেয়। ধমকের সুরে বলে, “আমি বলেছি না আপনি যাবেন। এখনই রেডি হয়ে আসুন যান।”
সভ্য বিরক্ত হয়ে ইনারার দিকে তাকায়। পরক্ষণেই তাকে শাড়িতে দেখতেই তার চোখদুটো বড় হয়ে যায়। হৃদয়ের স্পন্দন যেন দ্রুত হয়ে যায়। ইনারা তাকে এভাবে তাকিয়ে থাকতে দেখে ঝুঁকে মুখোমুখি হয় সভ্যের। ভ্রু নাচিয়ে জিজ্ঞেস করে, “আমাকে দেখে হার্টের বিট বেড়ে গেল না’কি জনাব?”
সভ্য সাথে সাথে চোখ সরিয়ে নেয়। সেখান থেকে উঠে যায় এবং বলে, “আমার সেখানে যাওয়া সম্ভব না। আমার মানা আছে।”
“দেখেন কিন্তু সেখানে কিন্তু অনেক পুরুষ থাকবে। এখন আপনার এত সুন্দরী বউকে সেখানে একা পাঠালে চিন্তা হবে না আপনার?”
“হবে তো। সে পুরুষদের চিন্তা তো হবেই। তুমি না কখন তোমার আসল জংলী রূপ দেখিয়ে বসো।”
ইনারা এবার আসলে রেগে যায়, “ফাজলামো বন্ধ করে রেডি হয়ে আসুন, নাহলে আপনার জন্য ভালো হবে না। আমি দাদাজানকে কল দিব কিন্তু।”
সভ্য ইনারার দিকে তাকায়। হাত আড়া-আড়ি ভাঁজ করে পিছনের আলমিরাতে হেলান দেয়। অশঙ্কিতভাবে বলল, “দেও।”
ইনারা বিস্মিত হয়ে উওরটা শুনে।
সভ্য আবারও বলে, “দাদাজানও তোমাকে একই উওর দিবে। আমাদের পরিবারের সুরক্ষার জন্য সকলের সামনে যাওয়াটা মানা। বিশেষ করে আমার। কারণ আমি একাধিক বছরের জন্য জনগণের নজরে ছিলাম। এতে হয়তো আমাদের কোম্পানির লাভ হতে পারে, নয়তো হিতে বিপরীত আমার সাথে আমাদের কোম্পানি এবং আমার পরিবারের সুরক্ষায় সমস্যা হতে পারে।
আমি কোম্পানি জয়েন করার পূর্বে দাদাজানকে ওয়াদা করেছিলাম। তোমার কি মনে হয় আমার বন্ধুদের সাথে দেখা করতে, তাদের ফাংশনে অংশগ্রহণ করতে মন চায় না? মন চায় কিন্তু আমার পক্ষে তা আর সম্ভব না। আমি আমার ওয়াদা কারো জন্য ভাঙতে পারবো না। নিজের জন্যও না।”
ইনারা সভ্যের শেষ কথাগুলো শুনে তার পরিস্থিতি বুঝার চেষ্টা করে। সে মাথা নাড়িয়ে বলে, “এখন বুঝতে পারছি। আচ্ছা আমি ঐশি আপুকে ব্যাপারটা বুঝিয়ে বলব। আর আপনার জন্য এত্তগুলা ভিডিও করে আনব যেন আপনি ফাংশন একটুও মিস না করেন।”
সভ্য মৃদু হেসে মাথা নাড়ায়। পরক্ষণেই তার মনে পড়ে সে ইনারার উপর নারাজ। সাথে সাথে সে মুখটা গম্ভীর করে অন্যদিকে চলে যায়।যাবার সময় বলে, “আমি রহমানক তোমার সাথে পাঠাচ্ছি এবং সামিও তোমার আশেপাশে থাকবে। যেখানে যাচ্ছ সেখানে তোমার শত্রুদের অভাব নেই।”
.
.
চারদিকে হৈ-হুল্লোড়। গান বাজনা চলছে। নাচ গান হচ্ছে। সামি এবং জোহান আজ মন খুলে নাচছে। তাদের বোনের বিয়ে বলে কথা। তাও তাদের এত কাছের বন্ধুর সাথে। জোহান স্টেজ থেকে ঐশি এবং ইরফানের হাত ধরে তাদের নামিয়ে আনে। তাদের নিয়ে নাচতে শুরু করে। এমতো সময় কারও সাথে ধাক্কা খায় সে।
“সরি…” বলে পিছনে তাকিয়ে দেখতে পায় ইনারাকে। তাকে এখানে দেখে যেন আকাশ থেকে পড়ে সে। নিজের চোখকে বিশ্বাস হয় না তার। ইনারা এখানে কী করছে?

ইনারা তাকে দেখে মুখ বানায়। সম্ভবত তাকে দেখার মোটেও ইচ্ছে ছিলো না। বিরক্তি নিয়ে মুখ ফিরিয়ে তার পাশ কাটিয়ে চলে যায়। ঐশির কাছে যেয়ে তাকে জড়িয়ে ধরে অভিনন্দন জানায়। ঐশি তার কানের কাছে মুখ নিয়ে কি যেন জিজ্ঞেস করে। ইনারার উওর শোনার পর তার চোখেমুখে উদাসীন ভাব ছড়িয়ে যায়। হতাশ দেখা যায় তাকে। জোহান ঐশি থেকে ধ্যান সরিয়ে তাকাল ইনারার দিকে। তাকে পা থেকে মাথা পর্যন্ত পর্যবেক্ষণ করল। সে বুঝে উঠতে পারছে না এই মেয়ে দিনের পর দিন এত সুন্দর হয় কীভাবে?

ঐশি ইনারাকে ছেড়েই ফিসফিস করে জিজ্ঞেস করে, “সভ্য কোথায়? ও এসেছে?” এটাই তার প্রথম প্রশ্ন।
ইনারার খানিকটা দ্বিধাবোধ হয়। সে জানে সভ্যর এখানে উপস্থিত হওয়াটা কতটা জরুরী ছিলো ঐশির জন্য। সে নিরাশাজনকভাবে উওর দেয়, “সরি আপু আমি চেষ্টা করেছি। উনার নিজেরও আপনাদের খুশিতে উপস্থিত হবার ইচ্ছা ছিলো কিন্তু উনি বাধ্য। কিছু করার নেই।”
“ওহ।” আশাহত সুরে বলল ঐশি। পরক্ষণে হাসার চেষ্টা করল, “ওর জন্যই এখনও আংটি বদল করি নি। যাই হোক, তুমি এসেছ এতেই আমি অনেক খুশি।”
“সৌমিতা আন্টিকে দেখছি না?”
“মা’য়ের ফ্লাইট ক্যান্সেল হয়ে গেছে তাই আসতে পারে নি। আগামী ফাংশনগুলোতে থাকবে। আসো তাহলে এবার আংটি বদলের অনুষ্ঠান শুরু করি।”

গান বাজনা থামে। স্টেজে উঠে ঐশি এবং ইরফান। তাদের আংটি বদলের সময় হয়েছে। ইরফানের সাথে তার পরিবার দাঁড়ায় এবং ঐশির পাশে মিঃ হক ও জোহান। তখনও অনুষ্ঠান শুরু হয় না। মিঃ হক হাতের ইশারায় কাওকে ডাকে। স্টেজে উঠে আসে মুশতাক সাহেব। মুশতাক সাহেবকে এত বছর পর প্রথম দেখে ইনারা। তাকে দেখতে কেমন শিউরে উঠে সে। তার মনে পড়ে সে রাতটির কথা যখন তাকে নির্মম ভাবে মেরেছিল লোকটি। ভয়ে বুক কেঁপে উঠল তার।

মুশতাক সাহেব স্টেজে উঠার সময় ইনারার দিকে তাকিয়ে তাচ্ছিল্য হাসলেন। হাসিটি বিজয়ের মনে হলো। বিজয়ের হাসি তো হবেই একদিনেই তার করা ফাঁদ থেকে এত সহজে বেরিয়ে এলো মুশতাক। লোকটির দিকে তাকালে এখনো ভয় লাগে তার। ভয়ানক মনে হয়। যে মানুষের জন্য অন্যের প্রাণ তুচ্ছ তাকে ভয় হওয়াটাই স্বাভাবিক।
হঠাৎ তার কাঁধে কেউ হাত রাখতেই ভয়ে লাফিয়ে উঠে ইনারা। পাশে তাকিয়ে সামিকে দেখে স্বস্তির নিশ্বাস ফেলে, “ভয় পাইয়ে দিয়েছিলে।”
সামি তাকে জানাল, “ঐশি মুশতাক আহমেদকে আমন্ত্রণ না করার জন্য অনেক অনুরোধ করেছিল মামাকে। কিন্তু মামা তো কারো কথাই শুনে না। তার প্রিয় বন্ধু বলে কথা।”
“কয়েকবছর আগে তো একে অপরকে এত ভালো করে চিনতো না। তাহলে হঠাৎ কীভাবে এত ভালো বন্ধু হলো যে নিজের পরিবারের সাথে তাকে দাঁড় করাচ্ছে?”
“আগের থেকে পরিচয় ছিলো কিন্তু তেমন কথা হতো না। চার বছর পূর্বে মুশতাক আহমেদ মামাকে কক্সবাজারে একটা রিসোর্ট উপহার দিয়েছিলন। সাথে কোম্পানির অনেক বড় অংশ শেয়ারও কিনে নিয়েছে। এরপরই তাদের বন্ধুত্ব ভালো হয়।”
ইনারা হাসে, “এটাকে বন্ধুত্ব না ব্যবসা বলে। এবার বুঝতে পারছি মিঃহক কেন তখন এতকিছুর জন্য সাহায্য করেছিল তার সো কল্ড বন্ধুকে। বাপ ছেলে দুইজন একরকম। ছেলে রূপের পাগল আর বাপ টাকার। সবাইকে তাদের যোগ্য স্থান তো একদিন দেখাবোই।”
কথাটা শুনে সামি একবার ইনারার দিকে তাকিয়ে আবার তাকায় স্টেজের দিকে।

ইনারা মুশতাক সাহেবের দিকে তাকায়। সে এখনো ইনারার দিকে তাকিয়ে আছে। তার ঠোঁটের কোণে সে ভয়ানক হাসি।
ইনারা নিজেকে সংযত করে। সে-ও অসংশয় নিয়ে তাকায় তার দিকে। নিজের ঠোঁটের কোণে আত্ন-বিশ্বাসের হাসি আঁকে। মুশতাক সাহেবের ঠোঁটের হাসি মিশে যেয়ে চোখে রাগের উৎপত্তি হয়। পরবর্তীতে সে রাগ রূপান্তর হয় বিস্ময়ে। ইনারা ততক্ষণ পর্যন্ত চোখ সরায় না, যতক্ষণ মুশতাক সাহেব অন্যদিকে না তাকায়।
সামি ইনারাকে জিজ্ঞেস করে, “তুমি এতকিছু করার পরও মুশতাক আহমেদ ছুটে গেল। ব্যাপারটা দুঃখজনক! তুমি ঠিক আছো তো?”
“অবশ্যই। তাদের সকলের কর্মের ফল তো আমি দিয়েই ছাড়বো। আজ না হয় কাল। সময় আসুক সবাই সবার কর্মের পরিণতি পাবে।”

আংটি বদল হওয়া শেষে সকলে একে অপরকে মিষ্টি খাওয়াতে ব্যস্ত হয়ে পরলো। এর ফাঁকে হঠাৎ করেই জোহান ইনারার বাহু ধরে টেনে আনলো একপাশে। আঁতকে উঠল ইনারা, “এটা কোন ধরনের বেয়াদবি।”
“বেয়াদবি তো আমি এখনো করিই নি। তুমি আইজা বা ওর মামার সাথে যা ইচ্ছা তা করো, আই ডোন্ট ইভেন কেয়ার। কিন্তু তুমি আমার পরিবারের কোনো ক্ষতি করবার চেষ্টা করবে না, নাহলে কতটা খারাপ হবে তুমি ভাবতেও পারবে না।”
ইনারা তাচ্ছিল্য হাসে, “কেন আইজা না আপনার গার্লফ্রেন্ড? তাহলে তার কষ্টে আপনার তো চিন্তা হওয়া উচিত। লেট মি গেস কারণ আপনি জীবনে কারও হতে পারেন না। না নিজের মা’য়ের, না বন্ধুর আর না নিজের ভালোবাসার মানুষের। আপনার চিন্তা কেবল নিজেকে নিয়ে। কারণ আপনি স্বার্থপর।”
জোহান হাসে। সে ইনারার কাছে এসে আলতো আঙ্গুলে ইনারা চুলগুলো কানের পিছনে গুঁজে দিয়ে বলল, “ভুল বলো নি। কিন্তু আজ তোমার স্বার্থের জন্য কথাটা বললাম। আসলে এত সুন্দর মেয়ের জন্য কোনো সমস্যা তৈরি করতে বুক কাঁপে। বাই দ্যা ওয়ে দিন দিন এত সুন্দর হয়ে যাচ্ছ, রহস্যটা কী?”
ইনারা বিরক্ত হয়ে তার হাত এক ঝাটকায় সরিয়ে দেয়, “নিজের হাত নিজের কাছে রাখেন, নাহয় হাত ভেঙে দিব। আর আমাকে হুমকি দেওয়া হচ্ছে? আপনি নিজে ভয়ে আছেন যে আমি আপনার এবং আপনার বাবার কুকর্মের ফল আপনাকে দিব। এই কারণেই তো এসব বলছেন।”
“উফফ সুন্দরী মেয়েদের রাগ এত মানায় না। কতবার বলেছি তোমায় মেয়েদের নম্র এবং চুপচাপ থাকা উচিত। কিন্তু তুমি তো শুনো না। তোমাদের মতো মেয়েদের একটা শিক্ষা না দিলেই নয়। কাল দেখে নিবে আমি কেবল হুমকি দেই না। কাজও করে দেখাই।”
বলে জোহান চোখ টিপ দিয়ে চলে গেল সেখান থেকে।

ইনারা বিরক্ত হয় প্রচুর। রাগে তার শরীর জ্বলে উঠে। কেবল ঐশির জন্য আজ বিশেষ দিন বলে বেঁচে গেল জোহান, নাহলে তার সাথে কি করতো সে নিজেও জানে না।
.
.
সত্যি সত্যি পরেরদিন খবর আসে ইনারা নতুন নায়িকা হওয়া সত্ত্বেও আজমল সাহেবের সিনেমায় একারণেই সুযোগ পেয়েছে কারণ সে আজমল সাহেবের আত্নীয়। খবরটা ভিত্তিহীন। কোনো প্রমাণ নেই এই খবরের। সাথে আরেকটি খবর হলো সে এক বড় অভিনেত্রীর মেয়ে বলেই এই ইন্ডাস্ট্রিতে সুযোগ পেয়েছে। যা সে লুকিয়েছে।
ইনারা নিশ্চিত খবরটা ছড়িয়েছে জোহান। গতকাল সে-ই তাকে হুমকি দিয়েছিল। একদিনেই খবরটা ছড়িয়ে যায়।এতে জনগণের মিশ্রিত ভাবপ্রকাশ পায়। এক ভাগ জনগণ এই কথাটা মানতেই রাজি নয়, তারা মানে ইনারা নিজের অভিনয়ের জন্য এত বড় সুযোগ পেয়েছে। অন্য দল এই কথা মেনে ইনারাকে ঘৃণা দিচ্ছে সোশ্যাল মিডিয়াতে। এতে তাদের শুটিং এ কিছু প্রভাব পড়ে। কেউ সরাসরি না বললেও আভাস পায় ইনারা। সে আজমল সাহেবের সাথে এই বিষয়ে কথা বলে। আজমল সাহেব তার সাথে রাগ করেন না, উল্টো শান্ত গলায় বলে, “মিডিয়া জগতে এসব স্বাভাবিক। এই বিষয়ে চিন্তা করো না। কয়েকদিনেই জনগণ শান্ত হয়ে যাবে।”

এতটুকু বোধহয় কম পড়ে গেল। একদিন বাদেই সন্ধ্যায় কোনো এক ইন্টারভিউতে মিঃ হককে প্রতিবারের মতো সভ্যের কথা জিজ্ঞেস করা হলো। সকলের মনে আজও সভ্যকে নিয়ে আগের মতোই ভালোবাসা এবং কৌতুহলে ভরা। প্রতিবার কিছু না বললেই এই ইন্টারভিউতে সে সরাসরি বলে দিলেন যে ইনারাই সভ্যের ব্যান্ড ছেড়ে যাবার কারণ। তাদের সম্পর্ক ছিলো এবং ইনারা সভ্যের সাথে বিশ্বাসঘাতকতা করেছে। সম্পূর্ণ বানানো গল্প। অথচ প্রমাণস্বরূপ সে সভ্যের সাথে তার একাধিক ছবিও দেখালেন। কিছু তাদের দুইজনের আর কিছু পঞ্চসুরের সাথে। মুহূর্তে যেন চারদিকে কেবল ইনারাকে নিয়েই কথা হতে থাকল। মুহূর্তে সকলের ঘৃণার পাত্র হয়ে গেল সে। এই ঘটনা তার জানা ছিলো না। শুটিং করার সময় বাহিরে থেকে অনেক শব্দ শুনতে পায় ইনারা। বেরিয়ে দেখে ভিড় জমে আছে তার শুটিং প্লেসের সামনে। সকলে তার নামে ধিক্কার জানাচ্ছিল। ইনারা তো কিছুই বুঝতে পারছিল না। পরে সে জানতে পারে ঘটনার কথা। এমন করুণ অবস্থা দেখে আজমল সাহেব তাকে আজ জলদি ছুটি দেয়।

খবর দেওয়ার পর রহমান কিছু বডিগার্ডসহ পূর্ব থেকেই তার শুটিং প্লেসের থাকে। ইনারা পিছনের দরজা দিয়ে বের হয়। তার সুরক্ষার জন্য বডিগার্ডরাও থাকে। তবুও আক্রমণের স্বীকার হতে হয় তাকে। ভিড়ের থেকে একটি পাথর এসে লাগে তার কপালে। মুহূর্তে কপাল থেকে রক্ত ঝরতে শুরু করে। রহমান তড়িঘড়ি করে তার রুমাল বের করে ইনারার কপালে চেপে ধরে। তাকে যেমন তেমন করে বাহিরে নিয়ে আসে। আসার সময় ইনারা কেবল ভীড়ে তার জন্য গালি, মন্দ কথা এবং অভিশাপই শুনতে পেয়েছে। এমন না যে সে আগে মানুষের ঘৃণার স্বীকার হয় নি। সে ইন্ডাস্ট্রিতে আসার শুরু থেকে অনেকবার ঘৃণার স্বীকার হয়েছে। কিন্তু এমন জঘন্য পরিস্থিতিতে আর সে কখনো পড়ে নি।

রহমান গাড়িতে উঠে। গাড়ি চালু হবার পর বলে, “ম্যাম এই মুহূর্তে হাস্পাতালে যাওয়াটা আরও রিক্স হয়ে যাবে। অনেকে পিছু করবে মনে হয়। আমি বাড়ির দিকে গাড়ি নেই। সে এলাকায় তো অনুমতি ছাড়া ঢোকা যাবে না। আমি ডাক্তার বাসায় নিয়ে আসব।”
ইনারাও কথায় সম্মতি দেয় এবং জিজ্ঞেস করে, “সভ্য কি এই ব্যাপারে কিছু জানে?”
“স্যার মিটিং এ ছিলো। ফোন অফফ।”
“তাকে জানানোর প্রয়োজন নেই। অকারণে উনি চিন্তা করবে।”
“অকারণে? ম্যাম বাহিরে অবস্থাটা দেখেছেন?”
“ব্যাপার না। উনাকে জানানোর প্রয়োজন নেই। আমি সব দেখে নিব। আগামীকাল আমার এক বিউটি প্রডাক্টের লঞ্চ-এ যাবার কথা। তা ক্যান্সেল করে দিন। এই অবস্থায় কোথাও যাওয়াটা ঝুঁকির হয়ে যাবে। আমি শুটিং থেকেও দুইদিনের ছুটি নিয়ে নিব।”
“জ্বি ম্যাম। এটাই ঠিক হবে।”
.
.
সভ্যের বাসায় আসতে আসতে রাত হলো। মিটিং এ অনেক সময় লাগলো তার। আসার পর সে ইনারাকে আশেপাশে কোথাও খুঁজে পায় না। সম্ভবত সে নিজের রুমে। যে মেয়েটা সারাক্ষণ বানরের মতো লাফালাফি করে সে আজ রুমে চুপচাপ বসে আছে, ব্যাপারটা কী?
যেহেতু সে এমনিতেই ইনারার উপর অভিমান করে আছে সেহেতু সে কিছুতেই তার রুমে যেতে পারে না। তাই পোশাক পরিবর্তন করেই সে এসে বসলো সোফায়। ইনারা রাতে একবার হলেও যদি রুম থেকে বের হয়।

ইনারা রুমে পায়চারি করতে শুরু করে। ভীষণ তৃষ্ণা পেয়েছে তার। কিন্তুর সভ্যকে আসতে দেখে রুমে লুকিয়ে আছে সে। তার কপালে দাগ দেখলে নিশ্চয়ই চিন্তায় পড়ে যাবে সে। আর এই ব্যাথা নিয়ে কী উওর দিবে সে সভ্যকে?
অনেক সময় হয়েছে। নিশ্চয়ই সভ্য ঘুমিয়ে পড়েছে। তার ঘুমানোর সময় তো হয়েছে। সে চুপিচুপি যায় রান্নাঘরে পানি আনতে। মাঝপথেই সে দেখতে পায় সভ্যকে। সে সোফায় বসে আছে। সাথে সাথে সে পিছনে ফিরে উল্টোপথে হাঁটতে নেয়। তখনই সভ্যের কন্ঠ ভেসে উঠে, “দাঁড়াও।”
ইনারা থেমে যায়। চোখ বন্ধ করে নিজেকে নিজেই বকে, “কেন যে এখন বের হতে গেলাম? একটু পিপাসা সহ্য করলে কী হতো?” মনে মনে বলে।
সভ্য তার ল্যাপটপ রেখে উঠে আসে। ইনারার পিছনে দাঁড়ায়, “তুমি এত রাতে এখানে কী করছ?”
“ওই…ওই পানি নিতে এসেছিলাম।”
“তাহলে এভাবে চলে যাচ্ছ কেন?”
“তৃষ্ণা শেষ হয়ে গেছে। আর পানি লাগবে না।”
সভ্যর এবার সন্দেহ হয় ইনারার কথার ধরণে। ইনারা তো এত সুন্দর করে কথার উওর দেবার মেয়ে নয়। সে কপাল কুঁচকে জিজ্ঞেস করে, “তুমি আমার দিকে তাকাচ্ছ না কেন?”
“আপনাকে তো প্রতিদিনই দেখি। ব্যাঙের ছাতার মাথাই তো। তাকিয়ে আর নতুন কী দেখব?”
সভ্য এবার হাত আড়া-আড়ি ভাঁজ করে। আদেশের সুরে বলে, “ইনারা এদিকে তাকাও।”
ইনারা তাকায় না। সভ্য আবারও বলে, “ইনারা আমার দিকে তাকাও।”
ইনারা এবার দৌড়ে নিজের রুমে যেতে নিলেই সভ্য তার হাত ধরে নেয়। তাকে ফিরিয়ে নিজের দিকে ঘোরাতেই সর্বুপ্রথম তার চোখে পড়ে ইনারার কপালের সেলাইয়ে। সে আঁতকে উঠল, “তোমার কী হয়েছে? কপালে কী হয়েছে তোমার? ব্যাথা পেলে কীভাবে?”

চলবে…

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here