ডেবিল লাভার (পর্ব ০৩)

0
1721

ডেবিল লাভার (পর্ব ০৩)
Labiba Islam Roja
·
·
·
কি হলো কথা কান পর্যন্ত পৌঁছাচ্ছে না।দাঁড়াতে বলেছি তো..!!
.
উনার কথাগুলো শোনেও না শোনার ভান ধরে হেঁটে চলেছি আমি।হঠাৎ হাতে হেঁচকা টান অনুভব করলাম।আচমকা তাল সামলাতে না পেরে উনার উপর হুমড়ি খেয়ে পড়লাম আমি।উনার থেকে অনেকটা খাটো হওয়ায় আমার ঠোঁট জোড়া স্পর্শ করলো উনার বুকে। সেই জায়গাতে এক কথায় চুমো দিয়ে দিয়েছি আমি।
.
ছিঃ ছিঃ নাদু তুই এত খারাপ আমাকে এই ঘরে একা পেয়ে রেফ করছিস।এমনিতে কিছু করতে পারছিস না তাই অসভ্যতা করে আমাকে বশ করতে চাস।শোনে সেপলটা কোনোদিনই পসিবল নয়।উঠ আমার উপর থেকে বলে এক ধাক্কা দিলেন উনি।উনার ধাক্কায় কিছুটা দূরে সরে গেলাম আমি।
.
কি যা তা বলছেন আপনি!!এতটা নিচ মনের মানুষ।নিজে আমাকে ধাক্কা দিয়ে আবার নিজেই এমন বলছেন।অসভ্যতা আপনি করছেন আমি নই।
.
আমি লাইক সিরিয়াসলি!!আমি তো করিনি।এই দেখ বুক দেখিয়ে এখানে এখনও তোর লিপস্টিকের দাগ রয়ে গেছে।এখন যে কেউ দেখলে বলবে তুই আমায় জোর করে ইয়ে করতে চাইছিস।আজকাল ছেলেদের এভাবেই ইমপ্রেস করিস বুঝি…?
.
বারবার এক কথা শুনতে ভালো লাগছে না আমার।এসব শোনার পর নিজের রাগকে আর কন্ট্রোল করতে পারলাম না।পরে কি হবে বা হতে পারে সেটা চিন্তা না করে কষিয়ে মারলাম এক থাপ্পড় ঠাসসস….

কিছু বলছিনা বলে মাথায় উঠে নাচতে শুরু করে দিয়েছেন।এতটা কুচিন্তা আপনার মাথায় আসে কি করে।দেশে ছেলের অভাব পড়ে নি এখনও।আর আমারও এতটা দুর্দিন আসেনি যে আপনাকে ইমপ্রেস করতে হবে।আর একটা কথা মাথায় রাখবেন অসহায় হতে পারি কিন্তু অবলা নই।আমার সাথে হওয়া অন্যায়ের জবাব একদিন না একদিন সবাইকে দিতে হবে।ঘুরে দাঁড়াবো আমি সবকিছু ফিরিয়ে আনবো সেদিন দেখবো আপনার রুড ব্যবহার যায় কোথায়….
.
তোর এতবড় সাহস তুই আমার গায়ে হাত তুলিস।এটা যদি মাকে বলি তাহলে তোর কি হাল হবে বুঝতে পারছিস…?(দাঁতে দাঁত চেপে)
.
খুব বুঝতে পারছি।বকবে এ নিয়ে বাসায় মামুর সাথে ঝামেলা পাকাবে এমনকি আমাকেও বাসা থেকে বের করে দিতে পারে।তাই বলে এই ভয়ে কি অন্যায়ের প্রতিবাদ ছেড়ে দেবো না ছাড়বো না কিছুতেই না।এতে যদি এই বাড়ি ছাড়তে হয় তাও ছাড়বো।
.
তোকে আমি ছাড়বো না নাদু!!দেখে নেব হুহ।এর শোধ কি করে তুলতে হয় জানা আছে আমার।বেরিয়ে যা আমার রুম থেকে বলেই হাত ধরে টেনে গলা ধাক্কা দিয়ে রুম থেকে বের করে দিলো আমায়।ধাক্কার তাল সামলাতে না পেরে মেঝেতে আছড়ে পড়লাম আমি।সেখানে বসেই কেঁদে চলেছি।এতিমরা এতটা অসহায় হয় এইদিনগুলো আমার জীবনে না আসলে জানতেই পারতাম না আমি।পদে পদে অপমান আর সহ্য করতে পারছিনা।
.
.
রাতের খাওয়া দাওয়া শেষে নিজের রুমে বসে বাবা মায়ের ছবি দেখছি আমি।কি দোষ করেছিলাম মা আমি যে তোমরা আমায় এভাবে একা রেখে চলে গেলে।কেন নিয়ে গেলে না প্লিজ আমায় নিয়ে যাও।আমি যে আর পারছি না।আপনজনদের কাছ থেকে অপমান অবহেলা সহ্য করতে খুব কষ্ট হচ্ছে আমার।বাবা মায়ের ছবি বুক আগলে কাঁদছি এমন সময় হঠাৎ মাথায় কারোর হাতের স্পর্শ পেয়ে চোখ মুছে তাকালাম আমি।মামু তুমি এখন এখানে….?
.
কাঁদছিস…?দেখি বাবা মায়ের ছবিটা হাতে নিয়ে কেঁদে উঠলেন মামুও।জানিস নাদিয়া তোর মাকে খুব ভালোবাসতাম আমি কিন্তু মাঝখানে কি যে হয়ে গেলো।তবে ও খুব অভিমানী ছিলো তাই তো আমার উপর অভিমান করে চলে গেলো।আটকাতে পারিনি আমি।ক্ষমাও চাইতে পারিনি।
.
কিসব বলছো মামু!!কিসের ক্ষমা…?
.
যাকগে পুরনো কথা তুলে লাভ নেই।এখন বল তুই আমার একটা কথা রাখবি…..
.
কি কথা মামু!!অবশ্যই রাখবো।
.
দেখ মেয়ে বড় হলে সব বাবা মাই তার মেয়ের বিয়ে দেওয়ার জন্য অস্থির হয়ে উঠে কিন্তু তোর বাবা মা….তাই আমি চাই যত তাড়াতাড়ি সম্ভব তোর বিয়েটা সেড়ে ফেলতে।হ্যাঁ এখন এটাই বলবি তুই এখনও ছোট আগে তিয়া আর তিতলির বিয়ে দেই তারপর না হয়।নারে মা এটা বলিস না।তুই যত যাই বলিস না কেন আমি জানি এই বাড়িতে কেউ তোকে চায় না।সবাই অপমান করে আজকে নাদিমের ব্যবহারও চোখে পরেছে আমার। আমি জানি এর আগেও তোর সাথে অনেক বড় অন্যায় করেছে নাদিম।কিন্তু আমি নিরুপায় কিছু করতে পারিনি।তাই তোকে একটা ভালো ছেলে দেখে বিয়ে দিয়ে নিশ্চিন্ত হতে চাই ।প্লিজ মা (হাত ধরে)আমায় না করিস না।
.
মামুর কথা ফেলতে পারিনা আমি তাছাড়া এভাবে করুন সুরে হাত ধরে বলছেন আমায় তাই আর না বলতে পারলাম না।তবে কি এটাই হওয়ার ছিলো এই বয়সে বিয়ে আচ্ছা ওই লোকটাও কি এমন ব্যবহার করবে নাকি আমার স্বপ্নের সেই পুরুষের মতো আগলে রাখবে ভালোবাসবে আমায়।
.
পাএপক্ষের সামনে মিষ্টি কালার শাড়ি পড়ে বসে আছি আমি।ঘোমটার আড়ালে ছেলেটাকে এক নজর দেখে নিয়েছি।বেশ স্টাইলিশ আর হ্যান্ডসাম।উনাকে বেশ ভালোই লেগেছে আমার। দেখে বেশ ধনীক আর ভালো পরিবারের মানুষজন মনে হচ্ছে উনাদের।উনাদের দেখে বুঝে গেছি আমাকে পছন্দই হয়েছে।তাই উনার বাবা বলে উঠলেন…..
.
মাশাল্লাহ মেয়ে আমাদের পছন্দ হয়েছে।চৌধুরী সাহেব আমি আর দেরি করতে চাই না এই সপ্তাহেই বিয়েটা সেড়ে ফেলতে চাই।
.
মামু কিছু বলতে যাবেন এমন সময় ডেবিলের কথা কানে এলো আমার।আরে আঙ্কেল এত তাড়া কিসের…?আগে তো মেয়ে সম্পর্কে খোঁজ খবর নিন তারপর না হয়….
.
আরে নাদিম যে!!এটা বলে আর লজ্জায় ফেলো না আমাদের।তোমার বাবা একজন সৎ ভদ্রলোক উনার ভাগ্নি খারাপ হবে না উনার মতোই হবে তাই খোঁজ খবর নেওয়ার প্রয়োজন মনে করছি না।
.
না না আঙ্কেল এমন বোকামি করবেন না।বাবা দেখে ছেলেকেই বোঝা যায় না আর আপনি ভাগ্নির ক্যারেক্টার বিবেচনা করছেন।
.
নাদিম থামো!!কি যা তা বলছো।
.
যা তা নয় বাবা যা সত্যি সেটাই বলার চেষ্টা করছি।আমরা কাউকে ঠকাতে চাই না।পরে ব্যাপারগুলো জানলে উনারা তোমার দিকে আঙ্গুল তুলবেন তারচেয়ে এখনই জানা ভালো।আরিফ ভিতরে আয় তো।সাথে সাথে ভিতরে প্রবেশ করলো একটা লোক।লোকটাকে দেখে চেনাচেনা লাগছে আমার।হুম এ তো সেই গুন্ডাটা যে আগে আমায় ডিস্টার্ব করতো।তারপর নাহিদ ভাইয়ার মার খেয়ে পিছু ছেড়েছিলো।এ এখানে কেন…?
.
আরিফ এখানে কেন নাদিম…?
.
তোমার আদরের ভাগ্নির ক্যারেক্টার সার্টিফিকেট দিতে এসেছো।আরিফ নাদু সম্পর্কে কি কি জানিস উনাদের বলতো।
.
মামুঃকাউকে কিছু বলতে হবে না।তুমি এখন আসতে পারো।
.
মামি+তিততিঃবলতে হবে আমাদের ও জানা উচিৎ তোমার ভাগ্নি ঠিক জিনিস।বল বাবা তুমি নির্ভয়ে বলো।
.
পাএের বাবাঃহুম আমরাও শুনতে চাই।
.
আবারও ঝড় আসতে চলেছে আমার জীবনে।ইনি আমার জীবনটাকে নরক না বানিয়ে ছাড়বেন না দেখছি।কেন এমন করছেন উনি কি চান।
.
আসলে আঙ্কেল আপনারা নাদিয়াকে যতটা সহজ সরল দুঃখী মেয়ে ভাবেন ততটাও দুঃখী নয় ।সবটাই নাটক ওর।আমি বলতে বাধ্য হচ্ছি ওর ক্যারেক্টারে হেব্বি দোষ আছে মাইরি।কয়েকদিন পর পর জামা কাপড়ের মতো বিএফ বদলায়।কয়দিন ঢলাঢলি করে তারপর ছেড়ে দেয় এই তো গত পরশু দেখলাম রিয়াদের সাথে হাঁটছে।না জানি লোকচক্ষুর আড়ালে আরও কত কি করে বে…..
.
চুপ করো আরিফ!!নাদিম ওকে এক্ষুনি বাড়ি থেকে বের করে দাও।আমি জানি আমার নাদিয়া কেমন তোমার কাছ থেকে জানার প্রয়োজন নেই।কয়টা টাকার জন্য একটা মেয়ে সম্পর্কে এভাবে বলতে লজ্জা করছে না তোমার।
.
দেখুন আঙ্কেল বিশ্বাস করা না করা আপনার ব্যাপার আমি জানি না।কথাটা জানানো আপনাদের প্রয়োজন মনে হলো তাই জানালাম বাকীটা আপনাদের ইচ্ছা আমি আসছি।
.
তিতলি+মামিঃছিঃ ছিঃ তলে তলে এত।আমাদের মান সম্মান সব ধুলোয় মিশিয়ে দিলো।আমি আগেই জানতাম এই মেয়ের চরিএে দোষ আছে তাই তো আগেরবার আমার ছেলেটাকে ফাঁসাতে পেরেছিলো…!!
.
তুমি থামবে!!
.
মামুর ধমক শুনে থেমে গেলেন মামি।আর কত নিচে নামবেন উনি।এভাবে এতগুলো লোকের সামনে আমাকে ছোট করতে গিয়ে নিজের বাড়ির মান সম্মান নিয়ে খেলতে একটুও বাধলো না উনার।আর মামী কি বললো কিছুই মাথায় ঢুকছে না আমার।
.
আপনারা কিছু মনে করবেন না।ওর বলা একটা কথাও সত্যি নয়।আমার নাদু অতীব ভালো মেয়ে।এবার বিয়ের ডেইট ফিক্সড করে ফেলি কি বলেন..!!
.
সরি চৌধুরী সাহেব আমরা আপনাকে ভালো লোক জানতাম।আপনার ছেলের কথাই ঠিক মামু দেখে ভাগ্নি বিচার করা যায় না।আমরা এমন নষ্টা মেয়েকে বাড়ির বউ করতে চাই না সরি।এই চলো সবাই…!!
.
মামি আর তিতলা আপু যা নয় তাই বলে চলেছেন আমায়।মামু নির্বাক দর্শকের মতো শুনে চলেছেন।আর ভাইয়া তৃপ্তি সহকারে আপেল খাচ্ছেন।আমার মান সম্মান চিবিয়ে খেয়ে এখন আপেল খাওয়া হচ্ছে।আসলে বাবা তোমারই ভুল এমন ক্যারেক্টারলেস মেয়েকে বিশ্বাস করা।এবার অন্তত বুঝো সেবারের ঘটনাটা পুরোটাই সাজানো এতে কারো কোনো দোষ নেই।জানি শুনতে খারাপ লাগছে তবুও ক্যারেক্টারলেসকে ক্যারেক্টারলেস ছাড়া কিছু বলতে পারছি না আমি।আচ্ছা বাবা এমন মেয়েকে তুমি বিয়ে দিতে পারবে তো…?
.
কেন পারবে না অবশ্যই পারবে!!নাদিয়া ক্যারেক্টারলেস নয়।ওকে নিয়ে কাউকে ভাবতে হবে না।তোমরা বিয়ের আয়োজন করো আমি বিয়ে করতে রাজি…!!বাড়িতে ঢুকতে ঢুকতে বলে উঠলো কেউ।কন্ঠটা খুব চেনা লাগছে আমার কাছে।আস্তে আস্তে আমার সামনে ভেসে উঠলো উনার চেহারা!!উনাকে দেখে চোখকেও বিশ্বাস করতে পারছিনা আমি।উনি আমাকে বিয়ে করতে রাজি….এটা কি করে সম্ভব।উনাকে লক্ষ্য করে অস্পষ্ট সুরে বলে উঠলাম……আপনি!!
·
·
·
চলবে………

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here