নিস্তব্ধ বিচরণ,পর্ব -১৫

0
2345

নিস্তব্ধ বিচরণ,পর্ব -১৫
তানজিলা

বেশ হতাশা নিয়েই বিছানার একপাশে শুয়ে পড়েছে ইনায়া। লোকটা কী ওকে চোখে চোখে রাখার জন্য এখানে এসেছে! ছাদেও তার মুখ থেকে কোন আওয়াজ বের হয়নি। শুধু আঁড়চোখে ওকে দেখছিলো।
তবে সত্যি বলতে মানুষটাকে আগের মতো ভয় লাগে না ইনায়ার।চেয়েছিল আজ ফিহাদের বাড়ি যাবে। তা আর হলো না।
চাচা চাচীর সামনে কি বিব্রতকর পরিস্থিতিতে পড়তে হলো ওকে! ভাবতেই ইচ্ছে করে কাথা কম্বল সব নিয়ে নিজেকে জড়িয়ে লুকিয়ে ফেলতে। আর এর মধ্যে লজ্জায় ফেলতে আরিফা তো আছেই। দিন দিন পাকা হচ্ছে মেয়েটা।
ইনায়ার দিকে একটু পর পর কেমন ড্যাবড্যাব করে তাকিয়ে ছিল রেহান। কোনমতে তা আরিফার চোখে পড়তেই কাজ সেরেছে!

রেহানের কাছেও বেশ অদ্ভুত লাগছে সবকিছু। আজ প্রথম ইনায়ার সাথে এক বিছানায় ও। ইনায়া তো ওর থেকে অনেকখানি দূরেই গুটিশুটি মেরে আছে। রেহান নিজেই ইনায়ার কিছু কাছে ঘেষতেই বাতাসে ইনায়ার চুলের কিছু অংশ আঁচড়ে পড়লো ওর মুখে। ঠোঁটের কোণে জমল এক চিলতে হাসি। ইনায়া তো ঘুমে বিভোর। কিন্তু ঘুমের মাঝেই হঠাৎ হঠাৎ করে কেঁপে উঠছে। চোখে মুখে ভয় আর আতঙ্কের ছাপ। বিড়বিড় করে কি যেন বলছে ঘুমের ঘোরে!
___________________

মৃদু অন্ধকারে ইনায়ার দিকে এগিয়ে আসছে এক জোড়া হাত। ঘৃণায় গা গুলিয়ে আসছে ওর। যতই দূরে ছুটে পালাতে ইচ্ছে করছে পা যেন এক জায়গাতেই আটকে আছে! আবার সেই ভয়ানক হাসি! সেই ভয়ানক চাহনি! চোখটাও বন্ধ করতে পারছে না! হানা দিচ্ছে সেই অপ্রিয় স্মৃতি!

-“এ সমাজে ধর্ষিতা নারীর কোন স্থান নেই…… তোর পাশে কেউ থাকবে না……হয়তো ঐ বাড়িতেও বেশিদিন টিকতে পারবে না… কি জানি মেয়ের ব্যাপারে সব জেনেও বিয়ে করছে কিনা!……”

দুই হাত দিয়ে কান চেপে ধরে রেখেছে ইনায়া। তাও লাভ হচ্ছে না। সব মস্তিষ্কে গেথে আছে। হয়তো যতদিন বেঁচে আছে কোন মুক্তি নেই ওর। মাথায় প্রচন্ড যন্ত্রণা হচ্ছে। হৃদয়ে জন্মেছে এক তীব্র ঘৃণার ঝড়। সহ্য করতে না পেরে হাতের কাছে যা পেল তাই ছুড়ে মারলো সেই বিষাক্ত আওয়াজগুলোর দিকে।

-“আপু তুমি আমাকে মারলে কেন?”

আরিফার চিৎকার শুনে ইনায়ার বুকটা মোচর দিয়ে উঠলো। মাথা বেয়ে ফিনকি দিয়ে রক্ত ছুটছে। ব্যাথায় কুকুড়ে উঠছে আরিফা! ইনায়া হাজার চেষ্টা করেও আরিফার কাছে যেতে পারলো না। ধীর গতিতে চলছে পা। হঠাৎ মনে হলো কেউ বারবার ওর গালে হালকা হালকা আঘাত করছে!

-“ইনায়া…আরিফা ঠিক আছে! ওর কিচ্ছু হয়নি!”

হুট করেই চোখ খুলে রেহানকে একদম সামনে দেখেই আচমকাই উঠে বিছানার এক পাশে জড়োসড়ো হয়ে বসে ইনায়া। কপাল বেয়ে ঘাম ঝড়ছে। কাঁপতে কাঁপতে বিড়বিড় করে কি যেন বলছে। যেন ও এখন নিজের মধ্যেই নেই! শ্বাসপ্রশ্বাসের গতিও অস্বাভাবিক মনে হচ্ছে। ইনায়া এভাবে হুট করে উঠে যাওয়ায় রেহানের চোখের দিকে খানিকটা চোট লেগেছে। অন্য সময় হলে তো পুরো ঘর উঠিয়ে ফেলতো। কিন্তু এখন চোখে এক হাত দিতে ধরে রাখা ছাড়া আর কিছুই মাথায় আসছে না ওর। সারাদিন মেয়েটাকে বেশ স্বাভাবিক মনে হচ্ছিলো। রেহান মনে করেছিল ইনায়া হয়তো ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছে! কিন্তু এখন মনে হচ্ছে ও শুধু অভিনয়টাই শিখছে!

হাত দিয়ে নিজের মুখ ঢেকে বসে ছিল ইনায়া। কিছুক্ষণ পর চোখ খুলে রেহানকে চোখে হাত বুলাতে দেখে কি যেন মনে করে সশব্দে কাঁদতে শুরু করলো। আর তা দেখে রেহান নিজেও হতভম্ব হয়ে গেল।

-“আ..আই এম স..সরি!”

হিচকি দিতে দিতে কোনমতে কথাটা বললো ইনায়া। মনে হচ্ছে আসলেই ও ধীরে ধীরে পাগল হয়ে যাচ্ছে। তাই হয়তো আরিফাও ভয়ে ওর সামনে আসে না। রেহান কিছু না বলে ইনায়ার দিকে এগিয়ে গিয়ে ওকে জড়িয়ে ধরলো। অনেকটা সতর্ক হয়েই এমন করলো রেহান। প্রথমে মনে হয়েছিল ইনায়া হয়তো ধাক্কা দিয়ে এবারো খাট থেকে ফেলে দেবে!
কিন্তু তেমন কিছুই হয়নি। ইনায়া নিঃশব্দে রেহানের বুকে লেপ্টে আছে। রেহান একটু অবাক হলেও পরক্ষণেই মুখে ফুটে উঠলো প্রশান্তির রেশ। ইনায়াও বেশ শান্ত হয়ে আছে। বেশ অনেকক্ষন ধরে এভাবেই ছিল ওরা। রেহান পিঠে কিছুক্ষণ হাত বুলিয়ে দিতেই ইনায়া ঘুমের দেশে ঢলে পড়লো। অতি সাবধানে ইনায়ার মাথা বালিশে মাথা রেখেই ইনায়ার কপালে ঠোঁট ছোঁয়ালো রেহান। চোখে তেমন ব্যাথা নেই। কিন্তু মনে এক অদ্ভুত চিনচিন ব্যাথা অনুভব করছে ও। ইনায়ার হাতটা নিজের হাতে নিয়েই চোখ বন্ধ করলো রেহান।

সকাল থেকে রেহানকে তেমন দেখলো না ইনায়া। হয়তো বাড়ি চলে গেছে৷ রাতের কথা মনে পড়তেই গাল লাল রঙের বর্ণ ধারণ করছে ওর। নিজের অনুভূতিতে নিজেই অবাক হচ্ছে। রেহানকে সামনে থেকে দেখলে হয়তো আরও বেশি অপ্রস্তুত হয়ে পড়তো ও। মাথা থেকে সেসব ঝেড়েই এই মুহুর্তে ও ফিহার বাসায় বসে আছে।

ফিহার বাবা মা কেউই নেই বাড়িতে নেই। দেশের বাড়িতে কোন এক কাজে গেছে। আজ ছুটি হওয়ায় প্রত্যাশাও বাড়িতে। ফিহা আর প্রত্যাশা দু’জনই ইনায়াকে ওদের বাড়িতে দেখে বেশ অবাকই হয়েছিল। ফিহা তো সাথে সাথে ইনায়াকে জড়িয়ে ধরলো। পরে টেনে বাড়ির ভেতর নিয়ে এলো।

প্রত্যাশাকে কিছু জিজ্ঞেস করতেই ফিহা ভ্রু কুঁচকে বললো,
-“আপু তো কয়েক মাস আগেই জয়েন করলো। এসব কিভাবে জানবে? তুই অফিসে যেয়ে পুরনো কোন স্টাফকে জিজ্ঞেস করলেই তো পারিস!”
ইনায়া একটা দীর্ঘশ্বাস ছেড়ে বললো,
-“রেহান আছে সেখানে!”
প্রত্যাশা কিছু একটা চিন্তা করে বললো,
-“আমি যতটুকু শুনেছি আংকেল ঠিক সাক্ষ্যই দিয়েছিলো। অফিসের সিসিটিভি ফুটেজে ধরা না পড়লেও বাইরের সিসিটিভিতে সাদাফের চেহারা স্পষ্ট দেখা গেছিলো।”

একটু থেমে প্রত্যাশা কি যেন চিন্তা করে ইনায়ার দিকে তাকিয়ে আরও বললো,
-“আমি শুনেছি ওই খুনি না-কি জেল থেকে পালিয়েছে অনেক আগে! এখনো ধরা পড়ে নি!”

চলবে…

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here