প্রণয়াভিলাষী চতুর্থ পর্ব

0
608

#প্রণয়াভিলাষী
চতুর্থ পর্ব
আফসানা

দুপুর দুইটার মধ্যেই নিম্মিকে সাজানো শেষ। এর ফাঁকে আনাহিতা ওকে ওর কথামতো কয়েক লোকমা সাদা ভাত খাইয়ে দিয়েছে ডাল দিয়ে। আনাহিতা শাড়ি পরে, হিজাব বেঁধে, চোখে কাজল এঁকে এবং হালকা করে একটু লিপগ্লস লাগিয়ে রেডি হয়ে গেল সিম্পলভাবে। নিম্মি জোরাজুরি করছিল একটু সাজতে। কিন্তু আনাহিতা কোনোভাবেই সাজবে না। এমনিতেই ওকে সুন্দর লাগছে বলে নিম্মিও বেশি কিছু বললো না। কেবল আনাহিতার বাঁ হাতের কড়ে আঙুলে আলতো করে কামড় দিয়ে বললো
—“একজনের বাদে কারো নজর যেন না লাগে। সবসময় এভাবেই হাসিখুশি থাকবি। মনে রাখিস তোর জন্য আমি সব করতে পারি।”
এরপর মনে মনে বললো “তোদের এক হওয়াটা যেন কেউ আটকাতে না পারে সেই ব্যবস্থা-ই আমি করেছি। খুব সুখী হ তুই আনু।”

নিম্মির টলমল আঁখি দেখে আর শেষ কথাটা শুনে আনাহিতার কেমন খটকা লাগলো। সকালেও এই কথাটাই বলেছিল। কিন্তু কেন?
—“তুই আমাকে আরো কিছু বলতে চাস, তাই না?”

নিম্মি অবাক হলো না আনাহিতার কথা শুনে। মাথা নিচু করে জোরপূর্বক একটু হেসে বললো
—“আনু, আমার এত খারাপ লাগছে কেন? মনে হচ্ছে বুকের ওপর ভারী কয়েকটা পাথর চাপা পড়ে আছে।”

এমন কথা শুনে নিম্মির পাশে এসে বসলো আনাহিতা। ওর এক গালে হাত রেখে বললো
—“কী হয়েছে সোনা? তোকে এমন লাগছে কেন?”

আনাহিতার আদুরে কথায় ফুঁপিয়ে কেঁদে উঠলো নিম্মি। আজ এই কষ্টের সমাপ্তি টেনে তবেই ও শান্তি পাবে। নয়তো এত কিছু যে ও করলো তা আনাহিতাকে না বোঝালে পুরোটাই ব্যর্থতায় রূপ নেবে। বর্তমান পরিস্থিতির ব্যাপারে অবগত করতে হবে ওকে। সামান্য একটা কারণে আনাহিতাকে ওর মন দোষারূপ করবে সেটা মানতে নারাজ নিম্মি। তাই সকল লুকোছাপার অবসান হোক আজ।
—“তুই বলেছিলি তোর জীবনের অনেকটা জুড়ে আমার স্থান। কিন্তু সেখানে বোধহয় পৌঁছাইনি, যেখানে পৌঁছালে দুজনের মাঝে কোনো লুকোছাপা থাকে না।”

আনাহিতা বিস্ময়ান্বিত আঁখি মেলে ড্যাবড্যাব করে তাকিয়ে আছে নিম্মির দিকে। খুঁজে পাচ্ছে না নিম্মির কথায় এত রহস্যের কারণ। কিসের লুকোছাপার কথা বলছে নিম্মি? মাথা কাজ করা-ই বন্ধ করে দিল আনাহিতার। ওর মনেই পড়ছে না কিছু। সেটা বলতে যাওয়ার একদম এক ন্যানো সেকেন্ড আগে আচমকা বাজ পড়ার মতো ঝপ করে মনে পড়ে গেল একটা কথা। এই একটা কথা-ই তো নিম্মিকে কখনো বলা হয়নি। কোনোভাবে এই কথাটা ও জেনে যায়নি তো! দুরুদুরু বুকে নিম্মির চোখের দিকে চাইলো আনাহিতা। তবে কয়েক সেকেন্ডের ব্যবধানেই দৃষ্টি নামিয়ে ফেলতে বাধ্য হলো ও। সেই মনভাঙার ছাপ পড়া চোখে চোখ মেলাতে পারবে না আনাহিতা। ও নিজেও কেঁদে ফেললো মৃদু শব্দ করে।

আনাহিতার কান্না দেখে নিম্মি বুঝে গেল সেটা অনুশোচনার কান্না। ওকে নিজের সাথে জড়িয়ে ভাঙা গলায় বললো
—“তুই কেমন করে পারলি এমন একটা কথা লুকাতে? তুই জানিস আমি কতটা কষ্ট পেয়েছি এটা জানার পর? কেবল মনে হয়েছে আমি তোর তেমন কেউ হতে পারিনি যার জন্য…”

বাকিটা বলতে পারলো না নিম্মি। তার আগেই আনাহিতা সোজা হয়ে বসে নিম্মির মুখ আটকে দিল। কাঁদতে কাঁদতেই বললো
—“প্লিজ এমন করে বলিস না! আমার মনের খবর কেবল আমি আর আমার সৃষ্টিকর্তা জানেন। তোকে বোঝাতে পারবো না তোর ইম্পোর্টেন্স আমার জীবনে কতখানি। আমি স্বীকার করছি আমি ভুল করেছি। প্লিজ ক্ষমা করে দে আমায়। এমন আর কক্ষনো হবে না কথা দিচ্ছি।”

নিম্মি ওর চোখের পানি মুছিয়ে দিয়ে বললো
—“এমন সুযোগ আর তুই পাবিও না। আমি তো দূরেই চলে যাচ্ছি। তখন চাইলেও হবে না। আচ্ছা একটা কথা বল তুই উনার সাথে যোগাযোগ বন্ধ করেছিস কেন?”

—“তার আগে এটা বল তুই কোত্থেকে জানলি এসব?”

নিম্মি চোখ রাঙিয়ে বললো
—“তোকে সেটা ভাবতে বলেছে কে?”

—“ভাবছি কারণ এই কথা একটা কাকপক্ষীও জানে না। আর তুই জেনে বসে আছিস! আমি তো ডায়েরীতে… কোনোভাবে তুই আমার ডায়েরী পড়িসনি তো!”

নিম্মি সত্যিটা স্বীকার না করে সেটাই মেনে নিয়ে বললো
—“যা ভাবার ভেবে নে। একে তো না বলে অন্যায় করেছিস, তার উপর এখন অযথা সময় নষ্ট করছিস। যা বলছি তার ঠিক ঠিক জবাব না দিলে তোর সাথে কথা নাই কোনো।”

—“হয়েছে! আর গাল ফোলাতে হবে না। তোকে তো কয়েকদিন আগে বলেছিলাম যে আমাদের ফ্যামিলিতে এসব প্রেম ভালোবাসা এলাউ করে না। সেটা যদি আরো আগে জানতাম তাহলে এতকিছু ঘটতো না। আমার অন্যান্য কাজিনরা কখনোই নিজের পছন্দের কথা বলেনি। তারা হয়তো জানতো যে মেনে নেবে না। তাই কাউকেই কিছু জানায়নি। আমি নিজের অজান্তেই উনার ভালোবাসার জ্বালে ফেঁ/সে গিয়েছিলাম। ভয়ে তোকেও বলতে পারিনি, যেই তুই আমার জন্যই কাউকে পাত্তা দিতি না। এটা শুনলে যদি কষ্ট পাস! এটা ভেবে বলিনি। কিন্তু এরপর তো পুরো পরিস্থিতিই পালটে গেল। আমি প্ল্যান করছিলাম উনার সাথে দেখা করবো। তখনই তোকে এটা বলে সারপ্রাইজ দিতে চেয়েছিলাম। কিন্তু হঠাৎ আসা ঝড়ো হাওয়ায় সব উলটপালট হয়ে গেল। ভাইয়া নিজের পছন্দের কথা বলার পর জানতে পারি তাদেরকে মেনে নেবে না। এটা শুনে আমি পাগল পাগল হয়ে গিয়েছিলাম ভিতরে ভিতরে। কোনো উপায়ই খুঁজে পাচ্ছিলাম না। ভাইয়া যখন বাসা ছেড়ে চলে গেল আমি পুরোপরিই ভেঙে পড়ি। তার মানে আমারটা আরো আগে মেনে নেবে না। দিনরাত কেবল এটা নিয়েই ভাবতাম। ঠিকমতো খাওয়াদাওয়া করতাম না, ঘুমাতাম না, নিজের যত্ন নিতাম না। পুরোপুরি ডি/প্রে/শ/নে চলে গিয়েছিলাম। যার দরুন রাস্তা পার হতে গিয়ে অ্যা/ক্সি/ডে/ন্ট হয়। ভেবেছিলাম হয়তো মৃত্যু অতি সন্নিকটে। কিন্তু সেটা হলো না। জেগে উঠার পর আমি একদম বদলে গেলাম। উনার সাথে যোগাযোগ বিচ্ছিন্ন করলাম কিছু না বলে। কারণ যে সম্পর্কের কোনো ভবিষ্যৎ নেই সে সম্পর্কে ঝুলে থাকার কোনো মানেই হয় না। তাই তোকেও আর বলা হলো না আমি তোকে ছাড়াও আরেকটা মানুষকে ভীষণভাবে ভালোবেসে ফেলেছি।”

—“আমি আসলেই একটা অন্ধ। নয়তো তোকে দেখে কেন তোর ভিতরটা বুঝতে পারলাম না?” অপরাধী মুখ করে বললো নিম্মি।

—“কারণ আমি নিজেই কাউকে বুঝতে দিইনি। তাই নিজেকে একদম দোষারূপ করবি না। যা দোষ করার আমি করেছি তোকে কিছু না বলে। এখানে মেইন কা/ল/প্রি/ট আমি।”

—“ধুর! বন্ধ কর তো নিজেকে দোষী ভাবা। এখন ভাবছি মিঃ রেজওয়ান এই কথা শুনলে তোর কী অবস্থা করবে!” ভাবুক ভঙিতে গালে হাত রেখে বললো নিম্মি।

আনাহিতা আঁতকে উঠলো। বুকের ধুকপুকানি নিয়েই দম বন্ধ করে জানতে চাইলো
—“তুই উনার নামও জানিস? ডায়েরীতে আমি উনার নাম লিখেছিলাম?” শেষ প্রশ্নটা যেন নিজেকেই করলো ও।

নিম্মি চোখ মটকে জবাব দিল
—“নাম জানাটা কোনো ব্যাপার হলো? আরো কত কিছু জানি!”

আনাহিতা পাত্তা দিল না তাতে। ও ভাবলো নিম্মি মজা করছে। তাই আগের কথার রেশ ধরে বললো
—“তোর যত চাপা! তা উনি আমার কী অবস্থা করবে? আমাকে পাবেই বা কোথায়?”

—“মন দিয়ে খুঁজলে তো আল্লাহ্কেও পাওয়া যায়। আর তুই তো সামান্য একটা পুচকি মেয়ে। ইট ডাজন্ট ম্যাটার মাই ডিয়ার।”

কিছুকাল স্বীয় ভাবনায় বুঁদ হয়ে রইলো দুজনই। হঠাৎ নিম্মি হেসে বললো
—“আচ্ছা, সাজিদের কাজিন রেজওয়ান শেখের সাথে তোর মিল করিয়ে দিলে কেমন হয়? যেহেতু দুজনের নামই এক।”

একটা হার্টবিট মিস হলো আনাহিতার। পরমুহূর্তে নিজেকে সামলে চোখ পাকিয়ে বললো
—“ইচ্ছে হলে নিজে বিয়ে করে নে।”

—“আমি করলে তো তুই ছেঁকা খেয়ে যাবি ইয়ার। আমার আবার মায়া বেশি। তোরটা আমি নিয়ে কী করবো? আমার তো একটা আছেই অলরেডি।”

আনাহিতা হালকা রাগের সহিত বললো
—“আমারটা মানে? কীসব বাজে বকছিস? তোর ভাসুরের সাথে উনাকে মিলাতে যাচ্ছিস কেন? আজব!”

নিম্মি আর কিছু বললো না। এবার ঘটনা ঘটলেই আনাহিতা বিশ্বাস করবে। এর কয়েক মিনিট ব্যবধানেই দরজায় টোকা পড়লো। আনাহিতা গিয়ে খুলে দিল। দেখলো ওর মা, বড়োআম্মু, নিম্মির মা, সাথে আরো দুই তিনজন মহিলা দরজার ওপাশে দাঁড়ানো। দরজা থেকে সরে দাঁড়িয়ে বিনয়ের সাথে সালাম দিল আনাহিতা। এরপর বললো ভেতরে আসতে। সবাই ভেতরে এসে জায়গা দখল করে বসলো। আনাহিতা ওর মায়ের পাশে দাঁড়িয়ে রইলো। নিম্মি ওর হবু শাশুড়ী ও জেঠি শাশুড়ীকে সালাম দিল। সালামের উত্তর নিয়ে শাহানা নিম্মির থুতনিতে পাঁচ আঙুল স্পর্শ করে তাতে চুমু খেয়ে বললেন

—“মা শা আল্লাহ্! খুব সুন্দর লাগছে তোমাকে। ছেলে আমার রত্ন খুঁজে বের করেছে।”

হবু শাশুড়ীর মুখে নিজের এমন প্রশংসা শুনে আবেগআপ্লুত হয়ে গেল নিম্মি। এবার রাবেয়া বললেন
—“যাক, তোর ছেলের তো একটা গতি হলো ছোটু। এখন আমার ঘাড়ত্যাড়া ছেলেটাও ভালোই ভালোই রাজী হয়ে গেলেই হয়। মেয়ে একটা পছন্দ করে ধরে-বেঁধে কালেমা পড়িয়ে দিব একদম।”

নাহিদা মেয়েকে দেখে কপালের একপাশে চুমু খেয়ে বিদায় নিলেন। ওদিকে উনার কাজ পড়ে আছে। এখানে বসে থাকলে চলবে না।

রাবেয়া কিছুক্ষণ পর পরই আনাহিতার দিকে তাকাচ্ছেন। ছেলে উনার না দেখে এমন একটা মেয়েকে ভালোবেসেছে বিশ্বাসই হচ্ছে না। একেই কী ভাগ্য বলে! এমন মায়াকাড়া মুখ দেখলেও তো মনে শান্তি লাগে। না দেখে যেহেতু চার বছর যাবৎ ভালোবেসে আসছে, তাহলে সেটা যে কতটা গভীর তা আর বলে দিতে হবে না। এখন যত দ্রুত সম্ভব চার হাত এক করে দিতে হবে।

_____

আনাহিতা খেয়াল করেছে নিম্মির জেঠি শাশুড়ীর চাহনি। কয়েকবার চোখে চোখ পড়ে গেছে। ও চোখ সরিয়ে নিলেও উনি কেমন মুগ্ধ চোখে তাকিয়ে আছে। ব্যাপারটা আনাহিতার মা আকিবাও লক্ষ্য করলেন। এর মাঝেই আনাহিতাকে ওর নাম জিজ্ঞাসা করলেন রাবেয়া। আনাহিতা মাথা নিচু করে বললো
—“আনাহিতা জামান অথৈ।”

উত্তর জানা প্রশ্নই আবারো করলেন রাবেয়া
—“তা মা তুমিও কি নিম্মির সাথেই পড়ো?”

—“জি আন্টি।”

আকিবা মেয়েকে ইশারা দিলেন এখান থেকে চলে যেতে। কেননা উনি বুঝতে পেরেছেন রাবেয়ার উদ্দেশ্য। আনাহিতার সামনে তার নিজেরই বিয়ের কথা শুনতে হয়তো ও বিব্রতবোধ করবে। আনাহিতা ছাড়া সবাইই বুঝতে পারলেন আকিবার ইশারার মানে। আনাহিতা বোকার মতো সবার দিকে একবার তাকিয়ে প্রস্থান করলো রুম থেকে। রাবেয়া সরাসরিই বললেন
—“বেয়াইন অনুমতি দিলে একটা প্রস্তাব রাখতে পারি।”

আকিবা বুঝতে পেরেও বললেন
—“কিসের প্রস্তাব?”

—“আমি কোনো ভনিতা করতে চাচ্ছি না। আপনার মেয়েটাকে আমার লাগবে। এমন একটা শান্তশিষ্ট, নম্রভদ্র এবং মিষ্টভাষী মেয়েই খুঁজছিলাম নিজের মেয়ে বানানোর জন্য। দুইটা ছেলেই আছে শুধুমাত্র। বড়ো ছেলেটাকে বিয়ে করিয়েছি বছর দশেক হবে। ওর দুইটা ছেলেমেয়ে হয়েছে আল্লাহর রহমতে। ওরাও দেশের বাইরে থাকে। বাড়িটা আমার ফাঁকা ফাঁকা লাগে। এখন ছোটো ছেলেটাকে দিয়ে আরেকটা মেয়ে আনবো। আপনাদের অন্যকোথাও কথা না দেওয়া থাকলে আমরা আগাতে পারি?”

আকিবা ভিতরে ভিতরে থতমত খেয়ে গেল সরাসরি প্রস্তাবে। অসহায়ভাবে বড়ো জা’র দিকে তাকালেন। উনি চোখের ইশারায় আশ্বস্ত করে নিজেই বললেন
—“এটা আমাদের সৌভাগ্য যে আপনি প্রস্তাব দিয়েছেন। কিন্তু আমরা এ ব্যাপারে কিছু বলতে পারবো না। আমাদের পরিবারের কর্তা অথৈ’র বড়োআব্বু। উনিই সবকিছুর সিদ্ধান্ত নিয়ে থাকেন। আপনারা আগাতে চাইলে সরাসরি প্রস্তাব নিয়ে আমাদের বাসায় আসতে হবে। আপনারা আসলে আমরা খুশি হবো বেয়াইন।”

রাবেয়া একটা দম ছেড়ে হাসিমুখে বললেন
—“যাক বাঁচালেন। আপনার দাওয়াত গ্রহণ করলাম বেয়াইন। আমরা খুব শীঘ্রই আসবো আপনাদের মেয়ের হাত চাইতে।”

নিম্মি মুখ লুকিয়ে মিটিমিটি হাসছে। যাক, সবটা প্ল্যানমাফিকই এগোচ্ছে। সবাই আরো কিছুক্ষণ কথাবার্তা বলে উঠে দাঁড়ালেন চলে যাওয়ার উদ্দেশ্যে। ঠিক তখনই আনাহিতা প্রবেশ করলো রুমে। শাহানা ওর দিকে এগিয়ে গিয়ে মাথায় হাত বুলিয়ে মুচকি হাসিসমেত বললেন
—“আমাদের বাসায় যেও মা।”

আনাহিতা বিব্রত হেসে মাথা ঝাঁকিয়ে হ্যাঁ বললো। রাবেয়া ওর দিকে তাকিয়ে একটু মুচকি হেসে সেখান থেকে চলে গেলেন সবার সাথে। আনাহিতা নিম্মির পাশে গিয়ে বসলো। দেখলো ওর ঠোঁটের কোণে আবছা হাসি। একটা চিমটি কেটে বললো
—“ফুলসজ্জায় কী করবি তা ভেবেই মিটিমিটি হাসছিস তাই না?”

নিম্মি কপট রাগের সাথে বললো
—“তোর মাথা।”

আনাহিতা দুষ্টু হেসে বললো
—“মনে লাড্ডু ফুটছে অথচ মুখে রাগ দেখাচ্ছে। বুঝি বুঝি সবই বুঝি আমি।”

—“হ্যাঁ, বুঝবিই তো। আমার আগেই যেহেতু ফুলসজ্জা সেরে ফেলেছিস। তুই না বুঝলে বুঝবেটা কে শুনি?”

—“দিব একটা চড়। খালি আজাইরা কথা।”

—“চিন্তা করিস না। তোর ফুলসজ্জার ব্যবস্থাও করছি অতি দ্রুতই।”

—“বহুত দেরি আছে। এখনই আমার চিন্তা করতে হবে না। আগে আমাকে খালামণি ডাক শোনা।”

—“দুজন দুজনকে একসাথে শোনালে সমস্যা কোথায়? তুই শোনাবি আমাকে আমি শোনাবো তোকে। এরপর বড়ো হলে এদের দুজনের বিয়ে দেব।”

—“তোর কল্পনার গাড়ি দেখি রকেটের গতিতে এগোচ্ছে। কীসব সিনেমার ডায়লগ মারছিস।”

ওদের কথার মাঝেই কাজিসহ কয়েকজন প্রবেশ করলো বিয়ে পড়াতে। কিছুকাল সময় ব্যয় হলো সেখানে। বিয়ে পড়ানো শেষ হতেই কাজি চলে গেলেন। আনাহিতার চোখ অশ্রুসিক্ত হয়ে এল। নিম্মির দিকে তাকিয়ে দেখলো নিঃশব্দে কাঁদছে। ওকে সান্ত্বনা দেওয়ার ভাষাও জানা নেই আনাহিতার।

বিদায়ের মুহূর্তে রেজওয়ান নিজের মনের মতো সাজে দেখতে পেল আনাহিতাকে। চোখ যেন ঝলসে যাচ্ছে তার। ওকে এমন চমৎকার সুন্দর লাগবে ভাবতেও পারেনি রেজওয়ান। এমন সৌন্দর্যরূপের দিকে বেশিক্ষণ তাকিয়ে থাকা যায় না। তাতে নিজেরই ক্ষতি। আনাহিতার দিকে একজন মুগ্ধ চোখে তাকিয়ে ছিল নির্নিমেষ তা ওর অজানাতেই রয়ে গেল।
___

শত কাকুতি-মিনতিতেও নিম্মির মন গললো না। তার এক কথা আনাহিতা তার সাথে না গেলে আর জীবনেও কথা বলবে না ওর সাথে। শেষে কাঁদোকাঁদো হয়ে নিমরাজি হলো আনাহিতা। ওর অস্বস্তিটা নিম্মিকে দেখাতে বা বোঝাতে পারছে না কোনোমতেই। যাওয়ার সময় নিম্মিদের গাড়িতেই বসালো জোর করে। তাও আবার সামনে রেজওয়ানের পাশে বসালো। রেজওয়ান ড্রাইভ করছে। অস্বস্তিতে গাঁট হয়ে বসে আছে আনাহিতা। মনে মনে নিম্মির গোষ্ঠী উদ্ধার করছে। রেজওয়ান ফাঁকে একবার সেদিকে তাকালো। আনাহিতার রাগে লাল হওয়া ফোলা মুখটা দেখে হেসে ফেললো নিঃশব্দে।

নিম্মির শ্বশুরবাড়ি এসে আনাহিতা বুঝতে পারলো তাদের ফ্যামিলির মতোই জয়েন্ট ফ্যামিলি তাদের। তবে অত ঝামেলা নেই। দুই ভাইয়ের কেবল পাঁচজন সন্তান। সাজিদের ছোটো জমজ ভাইবোন এবার ইন্টারমিডিয়েটে পড়ে। ড্রয়িংরুমে নিম্মির পাশেই বসে ছিল আনাহিতা। এত এত মানুষের ভিড়ে প্রচণ্ড নার্ভাস লাগছে তার। নার্ভাসটা আরেকটু বাড়িয়ে দিতে হঠাৎ একটা ছেলে এসে তাদের সামনের সোফায় বসে বললো
—“এটা বুঝি আমাদের বেয়াইনসাব! আমি তো ক্রাশ খেয়ে ফেললাম বেয়াইনসাবকে দেখে।”

আনাহিতা অস্বস্তি আর লজ্জায় কুঁকড়ে গেল। ঠিক তখনই দুই ভাইয়ের আগমন। দুজনেই কথাটা শুনতে পেল। রেজওয়ানের চোয়াল শক্ত হয়ে এলো। দাঁতে দাঁত চেপে কিছু একটা বলতে উদ্যত হতেই সাজিদ দ্রুত আটকে ফেললো। সে নিজেই এগিয়ে আসলো বিজয়ের কাছে। সে সম্পর্কে সাজিদের খালাতো ভাই হয়। পিছনে গিয়ে ঝুঁকে তার কাঁধ চাপড়ে বললো
—“যেখানে সেখানে ক্রাশ খাওয়াটা স্বাস্থ্যের জন্য ক্ষতিকর।” এরপর কানের কাছে মুখ নিয়ে বলে “আমাদের বড়ো ভাবি হয় ও। সো, চোখ নিচে।”

আনাহিতা ও নিম্মি দুজনে তাকিয়ে ছিল তাদের দিকে। আনাহিতা দ্রুত চোখ সরিয়ে নিল। এখানে আসাটাই ভুল হয়েছে। কয়েকজনের কৌতূহলী দৃষ্টি আনাহিতার নজর এড়ায়নি। তারপর থেকে অস্বস্তিটা কয়েকগুণ বেড়ে গেছে। কখন যে বাসায় যাবে ও!

________

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here