ভালোবাসি_বুঝে_নাও-2?? #সুমাইয়া_সুলতানা_সুমী( writer) #১৬_পর্ব

0
454

#ভালোবাসি_বুঝে_নাও-2??
#সুমাইয়া_সুলতানা_সুমী( writer)
#১৬_পর্ব
.
,,,,,,ক্রমশ এ গল্পে আরো পাতা জুড়ে নিচ্ছি,,
,,,,,দু মুঠো বিকেল যদি চাও ছুঁড়ে দিচ্ছি,
,,,,আরো কিছুক্ষণ যোগাযোগ ধরে রাখছি,
,,,,,আঙুলে আঙুল যেনো ভুল করে ডাকছি,,
,,,এ ছেলে মানুষি তুলি দিয়ে আঁকছি।

পরন্ত বিকেলে ছাদে বসে ফোনে এই গানটা শুনছি আসোলে মনের ভিতর কেমন যেনো প্রেম প্রেম অনুভূতি হচ্ছে,,, ভালো তো আমি আগেই বেসে ফেলেছি মেহরাব ভাই কে তবে আজকে সকালে সেটা আবার নতুন করে অনুভব করলাম,,, এখন আমি শিওর সেদিন ওই সব সত্যি ছিলো,, ইস ভাবতেই কেমন লজ্জা লজ্জা লাগছে,, তার মানে মেহরাব ভাই ও আমাকে ভালোবাসে তাহলে ওনি বলছে না কেনো?? তাহলে কি ওনি চাইছে যে আমি আগে বলি,, কিন্তু কীভাবে ওনি কি জানেন না মেয়েরা আগে বলে না,, ইস কবে যে বুঝবে হায়!(ছাঁদে বসে বসে কথাগুলি ভাবছিলো মাহি তখনি পিছন থেকে কেউ বলল)

কিরে প্রেমে টেমে পরেছিস নাকি?? এতো ভালোবাসাময় গান শুনছিস (মেহরাব)

পিছনে তাকিয়ে দেখি মেহরাব ভাই দাঁড়িয়ে আছে,, বিকেলে লাল সূর্যের শেষ আলোটা ওনার মুখের উপর পরেছে কতটা পবিত্র লাগছে ওনাকে, একদম সদ্য ফোঁটা তাজা গোলাপের মতো,, হায়! এগুলি তো ছেলেরা মেয়েদের ক্ষেত্রে বলে আর আমি কি না ওনাকে নিয়ে এসব ভাবছি। আমাকে ওনার দিকে ড্যাব ড্যাব করে তাকিয়ে থাকতে দেখে বলল।

কিরে ওভাবে হ্যাবলার মতো তাকিয়ে আছিস কেনো?? আমার কি রূপ বেরিয়েছে??

ওনার কথা শুনে আমি তারাতারি করে চোখ সরিয়ে ফেললাম, হঠাৎ করেই আমার ভীষণ লজ্জা লজ্জা লাগছে সকালের কথা মনে পড়ে কিন্তু ওনাকে দাখো কোনো হেলদুল নেই যেনো কিছুই হয়নি এমন ভাব।

কিরে ওমন চুপ করে আছিস কেনো?? বোবা হয়ে গেলি নাকি আবার?? তোর বাপ কি জানে?? তাহলে তো আবার হার্টফেল করবে। (আমার পাশে বসতে বসতে বলল)

মানে??(আমি না বুঝে বললাম)

মানে আবার কি প্রথমে হাত ভাঙ্গলি এখন যদি আবার বোবা হয়ে যাস তাহলে তোকে আবার হাসপাতালে ভর্তি করতে হবে,, আবার কত টাকা খরচ করতে হবে, আহারে আমার শশুর মশাই।(আফসোস এর সুরে বলল)

আপনি কি বলতে চাইছেন আমার বাবা কিপ্টে??

তা আর বলতে,, নয়ত কেউ বিয়ে এতো পিছিয়ে দেয়,, বিয়েতে খরচ করতে হবে বলেই তো এতো পিছিয়ে দিয়েছে।

মোটেও না আমি এখনো ছোট তাই।

কিহ তুই ছোট?? (আমার মাথা থেকে পা অবধি দেখে) নাহ ঠিকি বলেছিস তুই সত্যি ছোট।

সেটা এভাবে আমায় দেখে বলার কি আছে,

না দেখে নিলাম এখনো তোর অনেক কিছুই ছোট।

মমমানে কি বলতে চাইছেন কি(উড়না জামা ঠিক করতে করতে বললাম)

কি আর বলব এই যেমন তোর হাইট আবার তোর বয়স ও কম এখনো ১৮ তে পরলোনা। পরলোনা বললে ভুল হবে ১৮ছুই ছুই এমন,,, কেনো তুই কি ভাবছিলি হুম??

ক,,কিছু না (ফাযিল লোক একটা)

,,,,,,,
কি হলো এমন করছেন কেনো কি করেছি আমি এতো রেগে আছেন কেনো??সকালেও দেখা না করে চলে গেলেন আবার আমার ফোনও ধরছেন না কেনো??( জোরে বলল মেঘলা)

মেঘলা এটা থানা আস্তে কথা বলো দেখছো এখানে কত মানুষ আমার একটা মান সম্মান আছে,, এভাবে সিনক্রিয়েট করো না (মেঘ)

ওহ আমি সিনক্রিয়েট করছি?? ওকে ঠিক আছে ভালো আপনার কাছে তো আমার কোনো মূল্য নেই একটা মেয়ে এই বিকেলে ও এখন তো বিকেল ও বলা যায় না ভর সন্ধেবেলা এতোটা পথ ছুটে এসেছে তার কোনো মূল্য নেই আপনার কাছে,,, ওকে আমার জন্য যেহেতু আপনার মান সম্মান নষ্ট হয়ে যাচ্ছে তো ঠিক আছে চলে যাচ্ছি আমি, আর সরি এখানে এসে সিনক্রিয়েট করার জন্য (এই বলে মেঘলা কান্না করতে করতে চলে গেলো)

মেঘ টেবিলে জোরে একটা বাড়ি মেরে নেহালকে কল দিলো।

হা ভাইয়া বল এসময় কল দিলি কেনো কোনো দরকার??

কোনো প্রশ্ন করবি না যা জিগাস করবো সোজা উত্তর দিবি,, সকালে যে মেয়েটার সাথে হেসে কথা বলছিলি মেয়েটা কে(মেঘ)

কোন মেয়েটা?? ওহ সকালে?? কেনো বলত আর তুই দেখলি কখন??

বলছিনা কোনো প্রশ্ন নয় যা বলছি তার উত্তর দে।

আরে ওই মেয়েটা হলো (তারপর নেহাল মেঘকে সব বলল কাঁদা পানি লাগা থেকে আজকের দেখা হওয়ার সব কিছু)

সব শুনে মেঘ ওহ শিট, এটা বলে ফোন কেটে দিয়ে তরিঘরি করে বেড়িয়ে গেলো,, কেননা সে বড় রকমের একটা ভুল করে ফেলেছে,, তার মেঘ পরিকে একটু বেশিই কষ্ট দিয়ে ফেলেছে,, এখন নিশ্চিত তার মেঘপরির মুখে ঘন কালো মেঘ জমে বর্ষণ শুরু হয়ে গেছে।

আপনি এখনো এখানে কেনো?? বাড়ি যাবেন না সন্ধ্যে হয়ে গেলো তো (মাহি)

যেতে বলছিস কেনো আর একটু থাকি না, প্রিয় মানুষের সাথে পড়ন্ত গোধূলির বিকেল দেখতে বেশ ভালোই লাগছে (আনমনেই বলল মেহরাব)

কিহ আমি আপনার প্রিয় মানুষ?? কই আগে তো বলেননি।

ক,,কে তুই?? তুই কারো প্রিয় মানুষ হতে পারিস নাকি?? তুই তো শুধু বকবক করতে পারিস,, এই বলে মেহরাব উঠে চলে গেলো তারপর আবার ফিরে এসে মাহির হাতে একটা প্যাকেট দিয়ে বলল।

এটা কিন্তু আমার একদম অপছন্দের ভালো লাগছিলো না তাই নিয়ে আসলাম তারপর ভাবলাম কি করবো তারপর তোর কথা মনে হলো কেননা যেগুলা আমার পছন্দ হয় না সেগুলি তোর ভালোলাগে তাই নিয়ে আসলাম রেখে দে (এই বলে মেহরাব চলে গেলো)

আজব তো ওনার যদি পছন্দই না হয় তাহলে শুধু শুধু টাকা খরচ করার কি দরকার সত্যি ওনি খুবি পেঁচালো একটুও বুঝি না ওনাকে।

তারপর হাতে থাকা প্যাকেট টা খুলে দেখলাম সেখানে একটা লাল পাড় সাদা একটা সুতি শাড়ি যাকে বলে টকটকে লাল,, বাহ ওনার পছন্দ আছে না এটা বলা ঠিক হবে না বলতে হবে ওনার অপছন্দ আছে কিন্তু এটা নিয়ে আমি কি করবো?? আমি তো শাড়ি পড়তেই পারি না, তাতে কি চেষ্টা করতে ক্ষতি কি।

মীরার ফোনটা সেই কখন থেকে বেজেই চলেছে কিন্তু মীরা ইচ্ছে করেই ফোন ধরছে না,, কেননা ফোনটা ঝামেলা দিয়েছে আই মিন নেহাল দিয়েছে,, কিন্তু ফোনের ওপাশের মানুষ টা বড্ড ধেতলা টাইপের ফোন দিয়েই যাচ্ছে তাই বাধ্য হয়েই ফোনটা ধরল মীরা।

কি হলো ফোন ধরছো না কেনো??

আমার ইচ্ছে,, কেনো ফোন দেয়েছেন বলুন।

কেনো এতো তাড়া কিসের আর হ্যাঁ তোমার সাথে কথার বলার সময় আমাও নেই আমি ফোন দিয়েছিলাম তোমাকে এটা বলার জন্য,, তোমাকে যেই কাজটা দেওয়া হয়েছে সেটা করেছো তো??

করবো না দেখি আপনি কি করতে পারেন।

ওকে সেটা কালকে ভার্সীটিতে আসলেই বুঝবে, (এই বলে নেহাল ফোন কেটে দিলো)

ঝামেলা একটা মন টাই চাই এরে মেরে গুম করে দিই,,, কোন কালে যে আমি এর পাকা ধানে মই দিছিলাম আল্লাহ জানে তার প্রতিশোধ এখন নিচ্ছে,, জীবন টা তেজপাতা করে দিলো এই একটা ছেলে,,, (রেগে বলল মীরা)

চলবে,,,,,,??

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here